মুম্বইয়ের (MI) বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে শুরু করেছিল আরসিবি (RCB)। কিন্তু তার পরেই ঘটে ছন্দপতন। শেষ চার ম্যাচের তিনটেই হারতে হয়েছিল। ফাফ ডু প্লেসির (Faf du Plessis) জায়গায় আজ বেঙ্গালুরুর নেতৃত্ব দেন বিরাট কোহলি (Virat Kohli)। অধিনায়ক বদলাতেই হল ভাগ্যবদল। পঞ্জাব কিংসকে (PBKS) তাদের ঘরের মাঠে ২৪ রানে হারাল আরসিবি।

৫৬ বলে ৮৫ রানের দুরন্ত ইনিংস খেলেন ডু প্লেসি। হাফ সেঞ্চুরি করেন কোহলিও। এই পিচ ঠিক ২০০ রানের পিচ ছিল না। ম্যাচের পরে সেকথাই বললেন কোহলি। তিনি বললেন এই পিচে জল কম দেওয়া হয়েছে ফলে বল পড়ে একটু থমকে যাচ্ছিল। কোনও স্পিনারকে ব্যাকফুটে সে কারণে ছয় মারা যায়নি। এর মধ্যেও ডু প্লেসির ঝোড়ো ইনিংসের ভূয়সী প্রশংসা করেন কোহলি। ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে আরসিবি।  

ব্যাট করতে নেমে দ্রুত চার উইকেট হারায় পঞ্জাব। তা সত্ত্বেও জিতেশ শর্মার ব্যাটে ভর করে ভালোই এগোচ্ছিল তারা। বল হাতে জ্বলে ওঠেন মহম্মদ সিরাজ (Mohammad Siraj)। চার ওভার বল করে মাত্র ২১ রান দিয়ে নেন ৪ উইকেট। ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পান তিনিই। পুরস্কার নিতে এসে সিরাজ বলেন, এক সময় টি২০ ক্রিকেটে প্রচুর মার খেতেন তিনি। লকডাউনের সময় নিজেকে তৈরি করেছেন। জিমে সময় দিয়েছেন, বোলিং প্র্যাক্টিস করেছেন।

আজ টসের সময় দেখা গেল ‘বিরাট’ চমক। ফাফ ডু প্লেসি (Faf du Plessis) নয়, টস করতে এসেছেন বিরাট কোহলি (Virat Kohli)। এ ম্যাচে আরসিবিকে (RCB) নেতৃত্ব দিচ্ছেন তিনিই। কোহলিকে টস করতে দেখার সঙ্গে সঙ্গেই উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া। আইপিএলে (IPL) কোহলি শেষবার নেতৃত্ব দিয়েছিলেন ২০২১ সালে। এলিমিনেটর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (KKR) মুখোমুখি হয়েছিল তাঁর দল। যদিও সে ম্যাচে হারতে হয় তাঁকে। কোহলি জানান, ডু প্লেসির চোট, তিনি ফিল্ডিং করতে পারবেন না, তাই ইমপ্যাক্ট প্লেয়ার (Impact Player) হিসেবে শুধু ব্যাটিং করবেন। ফিল্ডিংয়ের সময় তাঁর জায়গায় ঢুকবেন বিশাখ বিজয় কুমার।  

আজ কোহলিকে টস করতে দেখে আবেগ চেপে রাখতে পারছেন না তাঁর ভক্ত অনুগামীরা। নস্টালজিয়ায় ভুগছেন তাঁরা। কেউ লিখছেন, অধিনায়কত্ব কিং কোহলিকেই মানায়। কেউ বলছেন, পুরনো দিন ফিরে এল। একজন লিখলেন, ‘ও ক্যাপ্টেন মাই ক্যাপ্টেন। সবসময় ক্যাপ্টেন। তোমাকে আবার দেখে ভালো লাগছে।’

మరింత సమాచారం తెలుసుకోండి: