আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা গোটা রাজ্য জুড়ে। সোমবার দুই বঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির সম্ভবনা রয়েছে। এই আবহে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের আকাশ সকাল থেকেই আংশিক মেঘলা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কলকাতায় দু-এক পশলা বৃষ্টি হতে পারে আজ। 

কিছুটা বেশি বৃষ্টি পশ্চিমাঞ্চলের জেলায়। তাপমাত্রা বাড়বে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তিও ক্রমশ বাড়বে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। তাপমাত্রা বাড়বে। বেলা বাড়লে অস্বস্তি ও ঘাম ভোগাবে শহরবাসীকে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৬ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ৩২.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। অন্যদিকে, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে, হালকা মাঝারি বৃষ্টি চলবে তিন চার দিন। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। আগামী দু তিন দিনে তিন থেকে চারদিক তাপমাত্রা বাড়তে পারে।

নিম্নচাপটি এই মুহূর্তে উত্তর-পশ্চিম ছত্রিশগড় এবং মধ্যপ্রদেশের উপর অবস্থান করছে। এই আবহে একটি অক্ষরেখা দীঘা হয়ে উত্তর-পশ্চিম বঙ্গপসাগর পর্যন্ত এসেছে। ফলে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পঙে বৃষ্টির সম্ভবনা আছে। বাকি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের তাপমাত্রা বেশি হেরফের হবে না। উত্তরবঙ্গে সমতল জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৬ জিগ্রি সেলসিয়াস থাকতে পারে। কলকাতা এবং তৎসংলগ্ন অঞ্চলে সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশেপাশে থাকতে পারে। বাতাসে সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ৯০ শতাংশের উপর থাকতে পারে।

మరింత సమాచారం తెలుసుకోండి: