একটি মেয়েটি দীর্ঘ ৯ বছর ঘুমিয়ে ছিলো। এই ঘটনা নিয়ে তখন পুরো বিশ্ব হতবাক হয়ে গিয়েছিল কারণ তারা বুঝতে পারছিল না কী ঘটছে। এলেন স্যাডলার ১৮৫৯ সালের ১৫ মে তারিখে জন্মগ্রহণ করেন। তার পরিবারের মোট সদস্য সংখ্যা ছিল ১২ জন। বাবা মায়ের ১০ম সন্তান ছিলেন। এলেন স্যাডলার। তার পরিবার ইংল্যান্ডের অক্সফোর্ড এবং বাকিংহামশায়ারের মধ্যে অবস্থিত টারভাইল নামে একটি ছোট্ট গ্রামে বসবাস করতো। এজন্য এলেন স্যাডলার বিশ্বব্যাপী পরিচিত “The sleeping girl of Turville” নামে।

এলেনের বাবা ছিলেন একজন কৃষক। Ellen Sadler এর বাবা একটি দুর্ঘটনার মারা যাওয়ার পর তাঁর মা আবার বিয়ে করেছিলেন বলে জানা যায়। একদিন রাতের খাওয়া সেরে রোজকার মতোই শুতে গিয়েছিল সকলে। কিন্তু পরদিন সকলে নিয়মমাফিক বিছানা ছেড়ে উঠলেও এলেন আর ওঠে না। এরপর তাকে অনেকেই জাগানোর চেষ্টা করলেও, তাকে ঘুম থেকে তোলা যায়নি। এরপর থেকে তিনি সেই অবস্থাতেই ঘুমিয়ে থাকেন। তাঁর মা মুখের ভিতর খাবার ঢুকিয়ে খাওয়ানোর চেষ্টা করতেন। সেই ভাবেই কিছুদিন খাবার পর, তাঁর মুখও বন্ধ হয়ে যায়। জানা যায় কিশোরী থেকে যুবতী হওয়ার সময় তিনি ঘুমিয়েই কাটান। কিন্তু, সবথেকে অবাক করে দেওয়া ব্যাপার হল Ellen Sadler নামের সেই মেয়ে ঘুম থেকে জেগে ওঠার আগেই তাঁর মা মারা যান।

আসলে এলেন স্যাডলার ট্রাইপ্যানোসোমায়াসিস (Trypanosomiasis) নামের অসুখ হয়েছিল। চলতি কথায়, স্লিপিং সিকনেস। তবে এলেনের কথা জানাজানি হতেই তাঁকে দেখার জন্য টুরিস্টদের ভিড় বাড়তে থাকে। পরবর্তীকালে এলেনের বিয়ে হয়েছে, একথা উইকিপিডিয়াতে উল্লেখ রয়েছে। এমনকী তাঁর পাঁচ সন্তানও আছে।


మరింత సమాచారం తెలుసుకోండి: