শুক্রবার একেবারে খড়কুটোর মতোই উড়ে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই সঙ্গে তারা প্লে-অফের লড়াইয়ে কিছুটা হলেও চাপে পড়ে গেল। এ দিকে পঞ্জাব কিংস কিন্তু প্লে-অফের রাস্তা খোলা রাখল তাদের জন্য। চারে জায়গা ধরে রাখলেও ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে অস্বস্তিতে পড়ে গেল আরসিবি। কারণ তাদের হাতে আর একটি ম্যাচই বেঁচে থাকল। যে ম্যাচে ব্যাঙ্গালোরকে জিততেই হবে। সেই সঙ্গে বাকি দলগুলির হারের দিকেও তাকিয়ে থাকতে হবে। এ দিন জিতলে বিরাট কোহলিরা কার্যত প্লে-অফ নিশ্চিত করে ফেলতে পারতেন। পঞ্জাব কিংস বরং ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে এল। এবং নিজেদের প্লে-অফে ওঠার স্বপ্নও বাঁচিয়ে রাখল।

কিন্তু এদিনও কোহলীর ব্যাটে রান এলো না। তবে ম্যাচের পর বরাবরের মতোই কোহলীর পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। তিনিও আশা করছেন, কোহলী দ্রুত রানে ফিরবেন। তবে নিশ্চিত করে বলতে পারছেন না। ডুপ্লেসি বলেছেন, “কোহলী কিন্তু রান পাওয়া নিয়ে বেশি ভাবছে না। সত্যি বলতে, ক্রিকেট খেলায় যত ভাবে আউট হওয়া সম্ভব সবগুলোই যেন কোহলীর সঙ্গে হচ্ছে। আসলে খেলাটা এ রকমই। আপনি নিজে চাপে পড়লে খেলাটা আপনাকে আরও চাপে ফেলে দেবে। কিন্তু এই সময় কঠোর পরিশ্রম, মানসিকতা এবং আত্মবিশ্বাস ঠিক রাখতে হবে।” 

ডুপ্লেসি আরও বলেছেন, “আজ দেখলাম ও দারুণ কিছু শট খেলল। ভেবেছিলাম রানে ফিরতে চলেছে। তার পরেই একটা বলে দুর্ভাগ্য জনক ভাবে আউট হয়ে গেল। তবে রান না পেলেও গোটা পরিস্থিতি দারুণ ভাবে সামলাচ্ছে কোহলী। কঠিন সময় পেরিয়ে যাওয়া আমাদের সবার কাছেই খুব কঠিন কাজ। তবে ওর মানসিকতা খুবই ভাল জায়গায়। ও নিজেও জানে যে রানে ফেরা সময়ের অপেক্ষা।”

మరింత సమాచారం తెలుసుకోండి: