করোনার জেরে অতিষ্ঠ সকলেই। তার ওপর চলছে দেশ জুড়ে লকডাউন। এরই মাঝে গুজব রটছে যে কেন্দ্র হয়ত লকডাউনের সময়সীমা বাড়াতে পারে। কিন্তু  সময়সীমা বাড়ানোর কোনও পরিকল্পনা এখনই কেন্দ্রের নেই। এ বিষয়ে যাবতীয় খবরই ভুয়ো। সোমবার এমনটাই জানিয়ে দিল কেন্দ্র।

 

 

করোনা রুখতে  দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন কিন্তু, তা সত্ত্বেও কমানো যাচ্ছে না করোনা আক্রান্তের সংখ্যা। এই আবহে জোর গুজব, ২১ দিন পরে লকডাউনের সময় শেষ হয়ে গেলে হয়তো ফের নতুন করে তা জারি করা হতে পারে। এ নিয়ে সংবাদমাধ্যমেও শুরু হয়েছে চর্চা। তবে সে সবই উড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

 

এ দিন সকালে কেন্দ্রের ক্যাবিনেট সচিব রাজীব গৌবা বলেন, “আমি এ ধরনের মিডিয়া রিপোর্ট দেখে অবাক হচ্ছি। লকডাউনের সময়সীমা বাড়ানোর কোনও পরিকল্পনাই নেই।” সংবাদ সংস্থা পিটিআই সূত্রেও একই ইঙ্গিত মিলেছে।

 

 

দেশে নোভেল করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ২৪ মার্চ, মঙ্গলবার থেকে দেশ জুড়ে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা চলবে আগামী ১৪ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। তবে লকডাউনের বিধিনিষেধ সত্ত্বেও দেশে করোনা-আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০২৪-এ। ইতিমধ্যেই এতে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যুও হয়েছে। এই পরিস্থিতিতে জোর জল্পনা, হয়তো লকডাউনের সময় বাড়ানো হতে পারে। তবে এ দিন সে সব জল্পনাই গুজব বলে দাবি করেছে মোদী সরকার। 

మరింత సమాచారం తెలుసుకోండి: