আগামিকাল, মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (International Mother Language Day)। ওইদিনে ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। দুপুর ৩টে নাগাদ বাগডোগরা বিমানবন্দরে নেমে সোজা পৌঁছে যাবেন শিলিগুড়ির (Siliguri) কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে। সেখানে হবে পরিষেবা প্রদানের মূল অনুষ্ঠান। মমতার অনুষ্ঠানকে ঘিরে ইতিমধ্যেই স্টেডিয়ামে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কড়া নিরাপত্তার বলয়ে ঘিরে ফেলা হয়েছে চত্বর।

মুখ্যমন্ত্রীর সফরের জন্য বাগডোগরা থেকে শিলিগুড়ি শহর পর্যন্ত রাস্তার দু'ধার মমতা ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যানার, ফেস্টুন, কাটআউটে ছয়লাপ। শিলিগুড়ি থেকে মুখযমন্ত্রী যাবেন মেঘালয়ের নির্বাচনী প্রচারে।

দলীয় সূত্রের খবর, মুখ্যমন্ত্রী কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের অনুষ্ঠান শেষ করে উত্তরকন্যার পাশাপাশি কন্যাশ্রী সরকারি আবাসনেও যাবেন। সেখানেই তিনি রাত্রিবাস করবেন  বলে জানা গিয়েছে। পরদিন, ২২ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী মেঘালয়ের উদ্দেশে রওনা দেবেন।

যাটজটের শহর শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান  ঘিরে যাতে যান চলাচলে বিঘ্ন না ঘটে, তা নিয়ে পুলিশ কর্তারা দফায় দফায় বৈঠকও করেছেন। বিশেষ করে হিলকার্ট রোড, বিধান রোডে যান চলাচল যাতে স্বাভাবিক থাকে, সেদিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে। কারণ, মুখ্যমন্ত্রী এদিন বাগডোগরা বিমানবন্দর থেকে নেমে নৌকাঘাট মোড় হয়ে  স্টেশন ফিডার রোড ধরে হাসমিচক দিয়ে বিধান রোড হয়ে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে যাবেন বলে জানা গিয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের মঞ্চ থেকে বিভিন্ন উপভোক্তাদের হাতে পরিষেবা তুলে দেবেন। স্টেডিয়ামের মাঠের মধ্যে মূল মঞ্চ তৈরি করছে কলকাতার একটি সংস্থা। মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা ভেবে সভাস্থলের আওয়াজ যাতে স্টেডিয়ামের বাইরে না যায়, সেদিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে।

বিজেপি বঙ্গভঙ্গের নামে উত্তরবঙ্গ তথা গোটা রাজ্য জুড়ে যে অস্থিরতা তৈরি করার চেষ্টা করছে, তার বিরুদ্ধেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর বলে মনে করছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। একুশে ফেব্রুয়ারি ভাষা দিবসের দিন কী বার্তা দেন, মুখ্যমন্ত্রী সেদিকে  তাকিয়ে শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের মানুষ।

మరింత సమాచారం తెలుసుకోండి: