রবিবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পা রেখেছেন ভারতীয় ক্রিকেটাররা (Team India)। সিরিজ শুরু হওয়ার আগে টিম ইন্ডিয়াকে বেশ ফুরফুরে মেজাজেই পাওয়া গেল। নীল সমুদ্র, সাদা বালির সৈকতে ফুরফুরে মেজাজে দেখা গেল বিরাট কোহলিদের (Virat Kohli)। জেট ল্যাগ কাটানোর জন্য প্রথম দু’ দিন করা অনুশীলন রাখেনি টিম ম্যানেজমেন্ট। বরং সৈকতে ভলিবল খেললেন তাঁরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final 2023) ব্যর্থতা এবং ইংল্যান্ডের স্যাঁতস্যাঁতে আবহাওয়া থেকে রৌদ্রজ্জ্বল বার্বাডোজে (Barbados) এসে সবাইকেই দারুণ চনমনে দেখাল। অবশ্যই বিশ্বকাপের কোয়ালিফায়ার থেকে ছিটকে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের মনোবল যে তলানিতে থাকবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে ফিরে আসার লড়াই ভারত সিরিজ থেকে শুরু হবে কি না সেটা কিন্তু দেখার অপেক্ষায় আছে ক্রিকেট বিশ্ব।

বিসিসিআইয়ের (BCCI) তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োর ‘ক্যামেরাম্যান’ আবার উইকেটকিপার ঈশান কিষাণ (Ishan Kishan)। পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, টিম ইন্ডিয়ার ভলিবল সেশন শুটের দায়িত্ব নিলেন ঈশান কিষাণ। কেমন হয়েছে দেখুন তো।

ভিডিয়োর শেষ পর্বে কথা বললেন দলের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ সোহম দেশাই। তিনি বললেন, জেট ল্যাগ কাটাতে দু’ দিন সময় দেওয়ায় টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ। আজ হালকা চালে রিক্রিয়েশন করে কাটালাম। কাল থেকে শুরু অনুশীলন। কাল থেকেই শুরু ক্যারিবিয়ান অভিযান।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সফর শুরু হচ্ছে ১২ জুলাই। প্রথমে দুটো টেস্ট খেলবে ভারত, প্রথম টেস্ট ডমিনিকার উইন্ডসর পার্কে। দ্বিতীয় টেস্ট ২০ জুলাই থেকে কুইন্স পার্ক ওভালে। এরপর তিনটে ওডিআই এবং সবশেষে পাঁচটি টি২০ ম্যাচ খেলবে দুই দল।

మరింత సమాచారం తెలుసుకోండి: