সামি সামি... একদম ঠিক ধরেছেন! এই গানে নাচের ভিডিয়োতে রশ্মিকা মন্দানার (Rashmika Mandanna) জনপ্রিয়তা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। আর আজ রশ্মিকার জন্মদিন। ২৬ বসন্ততে পা দিলেন তিনি। তাই আজ তাঁর জীবনের গল্প একটু জেনে নেওয়া যাক।
 
রশ্মিকা কর্ণাটকের কোড়গু জেলার একটি শহর বিরাজপেটে ১৯৯৬ সালের ৫ এপ্রিল জন্মগ্রহণ করেন।তাঁর বড় হয়ে ওঠা কুর্গে (Coorg)। পরিবারের মধ্যে সবচেয়ে বড় সন্তান তিনি। মহীশূর বাণিজ্য ও কলা ইনস্টিটিউট-এ প্রাক-বিশ্ববিদ্যালয় কোর্স করার আগে তিনি কোড়গু পাবলিক স্কুল (সিওপিএস), কোড়গুতে পড়াশোনা করেছিলেন। তিনি এমএস রামাইয়া কলা, বিজ্ঞান ও বাণিজ্য কলেজ থেকে মনোবিজ্ঞান, সাংবাদিকতা এবং ইংরেজি সাহিত্যে স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন। পড়াশোনার পাশাপাশি তিনি মডেলিং করছিলেন এবং বেশ কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করেছিলেন।

২০১২ সালে প্রথম মডেলিং শুরু করেন রশ্মিকা। এরপর বিজ্ঞাপনী সংস্থার হয়ে শ্যুটিংও করেছিলেন তিনি। ২০১৪ সালে একটি মডেলিং প্রতিযোগিতা জিতেছিলেন রশ্মিকা। এরপরেই প্রফেশনালি মডেলিং করতে শুরু করেন তিনি। এরপর ২০১৬ সালে কন্নড় ছবি(Kannada Movie) কিড়িক পার্টিতে ডেবিউ করেন রশ্মিকা। ৪ কোটি টাকায় বানানো ঐ ছবি ব্যবসা করে ৫০ কোটি। ব্যবসার নিরিখে এই ছবি এ যাবৎ সবচেয়ে লাভজনক কন্নড় ছবি।


এক একটি ছবির জন্য রশ্মিকার বর্তমান পারিশ্রমিক ৩ থেকে ৪ কোটি টাকা। মুম্বই, গোয়া, বেঙ্গুলুরু, কুর্গ ও হায়দ্রাবাদে নিজস্ব বাড়ি আছে রশ্মিকার। কখনও কাজের সূত্রে কখনও বা ছুটি কাটাতে সেখানে যান নায়িকা। তবে শুধু বাড়িই নয়, তাঁর গাড়ির কালেকশনও নজরকাড়া। এখনও অবধি চারটি গাড়ি কিনেছেন নায়িকা। সবমিলিয়ে মাত্র ২৬ বছর বয়সেই ৩৫ কোটি টাকার স্থাবর অস্থাবর সম্পত্তির মালিক রশ্মিকা মন্দানা।

మరింత సమాచారం తెలుసుకోండి: