অস্ট্রেলিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নের শেষকৃত্য হবে। ওয়ার্নের মৃত্যুর পরে একটি বিবৃতিতে মরিসন বলেন, ‘‘অস্ট্রেলিয়ার অন্যতম শ্রেষ্ঠ চরিত্র ওয়ার্ন। খেলার প্রতি তাঁর ভালবাসা তাঁকে অন্যদের থেকে আলাদা করেছে। দেশের হয়ে তিনি যে কীর্তি করেছেন তার জন্য রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য হবে। ওয়ার্নের পরিবারের সঙ্গে আলোচনা করে সব সিদ্ধান্ত নেওয়া হবে।’’ এ ছাড়া ওয়ার্নকে শ্রদ্ধা জানাতে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট মাঠের গ্রেট সাউদার্ন স্ট্যান্ডের নাম বদলে তাঁর নামে রাখা হবে। এ কথা জানিয়েছেন ভিক্টোরিয়ার ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা। 

শনিবার আচমকাই মৃত্যু হয় ওয়ার্নের। মাত্র ৫২ বছর বয়সে প্রয়াত হন তিনি। মনে করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ক্রিকেটারের। ওয়ার্নের ম্যানেজমেন্টের পক্ষ থেকে শনিবার একটি বিবৃতি দিয়ে জানানো হয়, তাইল্যান্ডে প্রয়াত হয়েছেন তিনি। ওই বিবৃতিতে তারা লেখে, ‘নিজের ভিলাতে অচৈতন্য অবস্থায় পাওয়া যায় ওয়ার্নকে। চিকিৎসকদের সব রকম চেষ্টা সত্ত্বেও তাঁকে বাঁচানো যায়নি। পরিবার এই সময়ে গোপনীয়তা রক্ষা করার জন্য অনুরোধ করছে।’

অন্যদিকে, আজ অর্থাৎ ৫ মার্চ শনিবার থেকে আইসিসি মহিলা বিশ্বকাপে যাত্রা শুরু করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। চলতি টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে ইংল্যান্ডের। এদিনের ম্যাচ শুরুর আগে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা এক মিনিট নীরবতা পালন করলেন। ম্যাচের একদিন আগে অর্থাৎ শুক্রবার মারা গেছেন অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি ক্রিকেটার উইকেটরক্ষক রড মার্শ এবং কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। দুই কিংবদন্তির প্রতি শ্রদ্ধা জানিয়ে দুটি কালো ব্যান্ড বেঁধে এই ম্যাচে খেলতে নামে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল।

మరింత సమాచారం తెలుసుకోండి: