দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও শাস্তির মুখে রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)। ম্যাচ চলাকালীন আঙ্গুলে মলম লাগানোর ফলে আইসিসি-র শাস্তির কবলে তিনি। ম্যাচ শেষ হতেই জাডেজার শাস্তির কথা জানিয়ে দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তাঁর ম্যাচ ফি-র ২৫ শতাংস কেটে নেওয়া হবে বলে জানানো হয়েছে। সেই সঙ্গে তাঁকে একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে বল করার সময় মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজকে দেখা যায় জাডেজাকে মলমের মতো কিছু দিতে। সেই নিয়ে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রশ্ন ওঠে। বল বিকৃত করা হচ্ছে কি না সেই নিয়েও অনেকে চর্চা শুরু করে দেন।

বলে রাখা ভালো এই টেস্টে নয়া মাইলফলক স্পর্শ ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাডেজার (Ravindra Jadeja)। নাগপুর টেস্টে অর্ধশতরানের সঙ্গে এক ইনিংসে ৫ উইকেট নেন। এরইসঙ্গে ভারতের হয়ে পাঁচবার এই ধরনের কীর্তির অধিকারী হলেন স্যর জাডেজা। শুধু এখানেই শেষ নয়। কপিল দেবের রেকর্ডও  ভেঙে ফেলেন তিনি। একটি টেস্টের এক ইনিংসে ৫ উইকেট এবং অর্ধশতরান করার কীর্তি চারবার রয়েছে কপিল দেবের (Kapil Dev)। নাগপুরে আরও একবার এই কীর্তির অধিকারী হয়ে কপিলকে ছাপিয়ে গেলেন রবীন্দ্র জাডেজা। ২০২২ সালের জুলাই মাসের পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেই রবীন্দ্র জাডেজার এ রকম পারফরম্যান্স  সত্যিই চমকপ্রদ।


অন্যদিকে, যেটা প্রত্যাশিত ছিল সেটাই হল। ২০১৯-২০ মরশুমের পর আবারও রঞ্জি ফাইনালে বাংলা (Bengal)। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিরুদ্ধে বদলার ম্যাচে বিরাট জয় বাংলার (Bengal)। সেমিফাইনালে ৩০৬ রানে মধ্যপ্রদেশকে হারালো মনোজ অ্যান্ড কোম্পানি। ৫৪৮ রানের লক্ষ্যমাত্রা সামনে রেখে ব্যাট করতে নেমে মাত্র ২৪১ রানে শেষ হয়ে যায় মধ্যপ্রদেশ। ব্যাটের সঙ্গে বলেও দুরন্ত প্রদীপ্ত প্রামানিক। ৫১ রানের বিনিময়ে তুলে নেন ৫ উইকেট। বাংলার ফাস্ট বোলার নেন ২ উইকেট। এছাড়া শাহবাজ আহমেদ এবং আকাশদীপ নেন ১টি করে উইকেট। মধ্যপ্রদেশ ব্যাটারদের মধ্যে রজত পাতিদার  ৫২, যশ দুবে ৩০ এবং অনুভব অগরওয়াল করেন ৩০ রান।

మరింత సమాచారం తెలుసుకోండి: