আজ থেকে শুরু ভারত-শ্রীলঙ্কা টি২০ সিরিজ। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভালো পারফর্ম করতে দৃঢ়প্রতিজ্ঞ হার্দিক পান্ডিয়ার (Hardik Pandiya) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া (Team India)। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে কে্মন হতে চলেছে ভারতের (India) চূড়ান্ত একাদশ দেখে নেওয়া যাক-

১।ঈশান কিষাণ ২।ঋতুরাজ গায়কোয়াড়/শুবমান গিল ৩।সঞ্জু স্যামসন ৪।সূর্যকুমার যাদব ৫।দীপক হুডা ৬।হার্দিক পান্ডিয়া (অধিনায়ক) ৭।ওয়াশিংটন সুন্দর ৮।হরশল প্যাটেল ৯।যুজবেন্দ্র চাহাল ১০।উমরান মালিক ১১। অর্শদীপ সিং

সম্ভবত টি২০ ক্রিকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক হতে চলেছে শুবমান গিলের।উল্লেখ্য, এই টি২০ সিরিজে খেলছেন না বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুল (KL Rahul)। ১৮ মাস পরেই আরও একটি টি২০ বিশ্বকাপ। আগামী বিশ্বকাপের জন্য হার্দিক পান্ডিয়াকেই ভাবা হচ্ছে ভারতের অধিনায়ক। তাই তাঁর অধিনায়কত্বের দিকে বিশেষ নজর থাকবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে ভালো পারফরম্যান্সের ব্যাপারে আশাবাদী অধিনায়ক হার্দিক পান্ডিয়া। একইসঙ্গে একঝাক তরুণ ক্রিকেটারেরা কীরকম পারফর্ম করেন সেদিকেও নজর থাকবে। বিশেষ নজর থাকবে ঈশান কিষাণ, রুতুরাজ গায়কোয়ার, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, উমরান মালিক এবং অর্শদীপ সিং-এর দিকে। টি২০ ক্রিকেটে অভিষেক হতে পারে শুবমান গিলের। ভারত-শ্রীলঙ্কা সিরিজ শুরুর আগে অন্য মেজাজে ভারতের পেসার উমরান মালিক। গতির জন্যই তাঁর পরিচয়। গতিতেই রেকর্ড গড়তে চান তিনি।

একটি সাক্ষাৎকারে উমরান মালিক বলেছেন , 'যদি ভাল বল করতে পারি এবং যদি ভাগ্য সঙ্গ দেয়, তা হলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দেব। তবে এই রেকর্ড নিয়ে আমি একদমই চিন্তিত নই। আমার লক্ষ্য একটাই। শুধু দেশের হয়ে ভাল খেলতে চাই।' গতির থেকেও এখন সঠিক জায়গায় বল রাখার উপর গুরুত্ব দিচ্ছেন তিনি।
প্রসঙ্গত, ক্রিকেটে দ্রুততম বলের রেকর্ড এখনও পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আখতারের দখলে। ২০০৩ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েবের একটি বলের গতি ছিল ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটার। যা এখনও পর্যন্ত দ্রুততম বল হিসাবে চিহ্নিত। শোয়েবের এই রেকর্ড নিজের দখলে আনাই লক্ষ্য উমরানের।

మరింత సమాచారం తెలుసుకోండి: