সম্ভবত এই মরশুমের আইপিএলই মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) শেষতম আইপিএল (IPL)। এরপর তাঁকে ব্যাট-গ্লাভস হাতে মাঠে দেখা যাবে কি না সন্দেহ। দেশজুড়ে তাঁর ভক্তদের প্রার্থনা, শেষ টুর্নামেন্টের ট্রফি তাঁর হাতেই উঠুক। সেই লক্ষ্যে পৌঁছনোর আগে অবশ্যই প্লে অফে উঠতে হবে ধোনির সিএসকে-কে (CSK)। আজ জিতলেই প্লে অফ নিশ্চিত, পথে কাঁটা বিছাতে কোনওরকম কসুর করবে না সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) দিল্লি ক্যাপিটালস (DC)।

চেন্নাই যদি প্লে অফে না উঠতে পারে তবে এটাই হয়তো আইপিএলে তাদের শেষ ম্যাচ। অর্থাৎ ধোনির আইপিএল কেরিয়ার শেষ হতে পারে সৌরভের দলের হাতে। আজও বহু দাদা-ভক্ত মনে করেন, ভারতীয় দল থেকে সৌরভের অবসর নেওয়ার বড় কারণ ধোনি। অনেকেরই ধারণা, ফর্মে থাকা বঙ্গসন্তান টেস্ট ফর্ম্যাটে আরও কিছুদিন খেলতে পারতেন। কিন্তু ধোনি সৌরভকে দলে চাননি। আজ সেই সৌরভের দলের হাতেই অনেকটা নির্ভর করছে ধোনির আইপিএল ভাগ্য।  

দিল্লি প্লে অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে অনেক আগেই। তাই তাদের কোনও কিছু হারানোর নেই, ভয়ডরহীন ক্রিকেট খেলবেন ডেভিড ওয়ার্নাররা (David Warner), খেলা উপভোগ করবেন। সেই ব্র্যান্ডের ক্রিকেট খেলেই গত ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৫ রানে জিতেছিল দিল্লি। তাই সিএসকে-র পক্ষে দিল্লিকে হারানো অত সহজ হবে না। তার উপর শেষ ম্যাচে কেকেআরের বিরুদ্ধে ভরাডুবি হয়েছিল ধোনিদের। সুনীল নারিন (Sunil Narine), বরুণ চক্রবর্তীর (Varun Chakravarty) স্পিন জালে ধরাশায়ী হয়েছিলেন ঋতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়েরা।

দিল্লির হাতেও অক্ষর প্যাটেল (Axar Patel) এবং কুলদীপ যাদবের (Kuldeep Yadav) মতো স্পিনার রয়েছে। আছেন তীব্র গতির আনরিখ নরখিয়া, এছাড়া অভিজ্ঞ ইশান্ত শর্মাও রয়েছেন। চেন্নাইয়ের হয়ে ধারাবাহিক ভালো খেলছেন শিবম দুবে তবে গায়কোয়াড় এবং কনওয়ে যে ফর্মে শুরু করেছিলেন তা এখন নেই। দেখা যাচ্ছে না অজিঙ্ক্য রাহানের বিধ্বংসী ব্যাটিং। দিল্লির পক্ষে আনন্দের খবর অবশেষে রান করেছেন পৃথ্বী শ এবং রাইলো রসো। রান করেছেন অধিনায়ক ওয়ার্নারও।

এদিকে শুক্রবার জেতায় প্লে অফে যাওয়ার সম্ভাবনা বাড়ল রাজস্থান রয়্যালসের। এখন লিগ টেবিলে পাঁচ নম্বরে আছে তারা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বই ইন্ডিয়ান্স যদি তাদের শেষ ম্যাচে হেরে যায় তবে রাজস্থানই প্লে অফে উঠে যাবে। এদিকে কাল সঞ্জু স্যামসনদের কাছে হেরে প্লে অফ থেকে কাল ছিটকে গিয়েছে পঞ্জাব কিংস। রাজস্থান-পঞ্জাব ম্যাচের পর কেকেআরের প্লে অফ সম্ভাবনা আরও কঠিন হয়ে গেল। অবশ্য এমনিতেও মিরাকল ছাড়া কোনও চান্স নেই।    
 

మరింత సమాచారం తెలుసుకోండి: