শেষ ২-৩ বছরে সবরকম ফর্ম্যাট মিলিয়ে ভারতের সবথেকে ধারাবাহিক ক্রিকেটার কে? নির্দ্বিধায় বলা যায় রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। নিয়মিত পারফর্ম্যান্সের কারণেই তাঁকে বিরাট কোহলিদের (Virat Kohli) সঙ্গে এ প্লাস ক্যাটেগরিতে এনেছে বিসিসিআই (BCCI)। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচেও দারুণ সফল তিনি। চার ওভারে ৬ রান দিয়ে ৪ উইকেট নিয়ে কুলদীপ যাদব (Kuldeep Yadav) ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন ঠিকই, তবে ক্যারিবিয়ান মিডল অর্ডারকে ভাঙার কাজটা জাদেজাই আগে করেছেন।

৬ ওভার বল করে ৩৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন স্যর জাদেজা এবং সেই সঙ্গেই রেকর্ড ভেঙেছেন এবং রেকর্ড স্পর্শ করেছেন। এতদিন পর্যন্ত ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ওয়ান ডে খেলায় দুই দল মিলিয়ে সবথেকে বেশি উইকেটের অধিকারী ছিলেন কোর্টনি ওয়ালশ (Courtney Walsh)। তিনি নিয়েছেন ৪৪টা উইকেট। ৪৩ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব (Kapil Dev)। বৃহস্পতিবার কপিল দেবকে টপকে গেলেন জাদেজা এবং ৪৪ উইকেট নিয়ে ওয়ালশকে স্পর্শ করলেন। আশা করা যায় শনিবার দ্বিতীয় একদিনের ম্যাচে ক্যারিবিয়ান পেসারকেও টপকে যাবেন তিনি।

বৃহস্পতিবার ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে রোহিত শর্মার দল (Rohit Sharma)। বোলারদের পারফর্ম্যান্স দুর্দান্ত হলেও ব্যাটিং নিয়ে চিন্তা থেকে যাচ্ছে। জয়ের লক্ষ্যমাত্রা মাত্র ১১৫ রান বলে ব্যাটিং অর্ডারে এক্সপেরিমেন্ট করেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু সেই এক্সপেরিমেন্ট মুখ থুবরে পড়েছে। ওইটুকু রান তুলতে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেই রোহিত শর্মাকে নামতে হয়েছে সাত নম্বরে।

সবথেকে বেশি আশ্চর্য লাগছে শুভমান গিলকে (Shubman Gill) দেখে। তাঁকে ভারতীয় ক্রিকেটের পরবর্তী সুপারস্টার, পরবর্তী পোস্টার বয় ভাবা হচ্ছে। শচীন তেন্ডুলকর, বিরাট কোহলির পর ব্যাটন তাঁর হাতে যাবে। কিন্তু ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে তাঁর ব্যাটে খরা। টেস্ট সিরিজে হতাশ করেছেন, একদিনের সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৭ রান করে সাজঘরে ফিরলেন। তাও আবার স্লিপে খোঁচা দিয়ে। ওয়েস্ট ইন্ডিজের অনামী পেসারের সুইংয়েই যদি এরকম হয় তাহলে বিশ্বকাপে কী হবে?

మరింత సమాచారం తెలుసుకోండి: