সত্যজিৎ রায়ের সৃষ্টি গোয়েন্দা চরিত্র ফেলুদা নামটি যেমন সৌমিত্র চট্টোপাধ্যায়ের কথা মনে পড়ে তেমনি তারপর যার নাম সবচেয়ে বেশি মনে পড়ে এই চরিত্রের জন্য তিনি হলেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী।কয়েক মাস আগে বাংলাদেশে একটি চলচ্চিত্র উৎসবে যোগদান করতে গিয়ে তিনি অভিনয় জগত থেকে অবসর নিচ্ছেন বলে সংবাদে প্রকাশ হয়েছিল। খুব স্বাভাবিক কারণেই 'ফেলুদা' সব্যসাচীর অবসরের কথা শুনে অনুরাগীদের মন খারাপ হয়েছিল।

এরপর কয়েকদিন আগে গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে ছিলেন অভিনেতা। বলেছিলেন তিনি যা বলতে চেয়েছেন সেটা সকলে বুঝতে ভুল করেছেন। অর্থাৎ তিনি কি তাহলে অবসর নিচ্ছেন না।
তুমি নিজেই জানিয়েছেন বয়স বাড়ছে তাই একটু বিরতি নিয়েছি। আর কোনদিন অভিনয় করব না তেমনটা বলিনি।খুব শীঘ্রই নাকি তিনি আবার শুটিং করে আসছেন। শুভ্রজিত মিত্র পরিচালিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিনীত 'দেবী চৌধুরানী' ছবিতে অভিনেতা সব্যসাচীকে দেখা যাবে।


অভিনেতা নিজেই জানিয়েছেন, 'এই ছবিতে শুভ্রজিত আমায় হরবল্লভের চরিত্রটি অফার করেছে। প্রথমে না করলেও পরে মনে হয়েছে দেবী চৌধুরানীর এই প্রজেক্টে যুক্ত থাকতে পারলে ভালো লাগবে। যদিও এই ছবিতে অভিনয় করার পিছনে আমার ছোট ছেলে অর্জুনের যথেষ্ট অবদান রয়েছে। এই ছবিতে ও নিজেও অভিনয় করছে। ও নিজেই আমায় জানিয়েছে, বাড়িতে বসে থাকলে তাড়াতাড়ি বুড়িয়ে যাবে। শুভ্রজিৎদা ভালো পরিচালক। কাজটা তোমার করা উচিত।'

তাছাড়া সব্যসাচীর কথায় তিনি এখন কাজ অনেক বেছে করেন। তিনি বোঝাতে চেয়েছেন এটা অবসর নেওয়ার আগের পর্যায়ে আর কি। তবে দেবী চৌধুরানীর চিত্রনাট্য সব্যসাচীর মন কেড়েছে। তাছাড়া অনেকদিন পর বোম্বার সঙ্গে একসাথে কাজ করতে পারবেন সব্যসাচী।


এই ছবিতে সব্যসাচীকে একেবারে অন্য লোকে দেখা যাবে। নকল দাড়ি গোঁফ লাগালে অভিনেতার অ্যালার্জি হয়। কিন্তু এই বিশেষ চরিত্রের জন্য অসুবিধা হলেও দর্শক সব্যসাচীকে দাড়ি-গোঁফ সমেত দেখতে পাবেন।


మరింత సమాచారం తెలుసుకోండి: