না, কোনও ভুয়ো খবর নয়। আবারও বাইশ গজে মুখোমুখি হতে চলেছেন ক্রিকেটের দুই কিংবদন্তী শচীন রমেশ তেন্ডুলকর আর ব্রায়ান চার্লস লারা। বিশ্ব জুড়ে পথ নিরাপত্তা নিয়ে সচেতনতা বাড়াতে যে টি ২০ লিগ অনুষ্ঠিত হবে সেখানেই মুখোমুখি হবেন ক্রিকেটের দুই কিংবদন্তী। শুধু শচীন বা লারাই নন, ওই টি ২০ টুর্নামেন্ট খেলবেন ১১০ জন প্রাক্তন ক্রিকেটার। তার মধ্যে বীরেন্দ্রর সেওয়াগ, ব্রেট লি, জন্টি রোডস, জাক কালিসের মতো তারকারা রয়েছেন।

 

যতদূর খবর পাওয়া গিয়েছে সেই মতাবেক, আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে ওর্য়াল্ড সেফটি টুর্নামেন্ট। আগামী বছর ২-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এই ওয়ার্ল্ড সিরিজ অনুষ্ঠিত হবে। আজ পর্যন্ত শচীনের মোট রানের রেকর্ড কেউ ভাঙতে পারেনি। আবার লারাল অপরাজিত ৪০০ রানের রেকর্ডও আজও অক্ষত। সব মিলিয়ে ক্রিকেট প্রেমীরা তাঁদের প্রিয় ক্রিকেটারদের আবারও ২২ গজে দেখতে পাবেন। আগামী বছর অর্থা ত ২০২০ সালের শেষের দিকে অনুষ্ঠিত হবে টি ২০ বিশ্বকাপ। তার আগে এই টুর্নামেন্ট দর্শকদের আনন্দ দিতে পারবে বলেই আশাবাদী উপস্থাপকরা।

 

অন্যদিকে, জগমোহন ডালমিয়ার পরে তিনিই বাংলা থেকে ক্রিকেট বোর্ডের সর্বময় কর্তা হলেন। দশ মাসের জন্য যে তিনি বোর্ড প্রেসিডেন্ট এবং তার পরে তিন বছরের বাধ্যতামূলক ‘কুলিং অফে’ চলে যেতে হবে। তাতে কী হাতে এখনও ১০ মাস। ভারতীয় বোর্ড যে এক অন্যমাত্রায় পৌঁছেবে তা নিয়ে আশাবাদী আপামোর ক্রিকেট প্রেমীরা।


మరింత సమాచారం తెలుసుకోండి: