রোদ-বৃষ্টিরখেলা চলছেই। আবার কলকাতা ও কলকাতা সংলগ্ন এলাকায় কয়েক ঘণ্টা ছাড়া ছাড়া অঝোরে বৃষ্টি পড়ছেই। কিন্তু কোন কোন জেলায় ভারী বা অতিভারী বৃষ্টি হতে পারে সেটা কি জানেন? বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের ৯টি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের (Rain) পূর্বাভাস হাওয়া অফিসের। আবহাওয়া (Weather) দফতর সূত্রের খবর, দক্ষিণবঙ্গের চারটি জেলায় এবং উত্তরবঙ্গের পাঁচটি জেলা ভিজবে ভারী বৃষ্টিতে। বাকি জেলায় হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর হাওয়া দফতর। বুধবারের মতোই বৃহস্পতিবারেও জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। এদিন সারাদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির মতো থাকতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতরের জানানো হয়েছে। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৪.২ মিলি।

দক্ষিণবঙ্গের কয়েকজই জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরের একটি বা দুটি জায়গায় ভারী বর্ষণের সম্ভাবনা। ৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার। এছাড়াও হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

এদিকে, উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায়, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার ভারী বৃষ্টি হতে পারে।  হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

మరింత సమాచారం తెలుసుకోండి: