বুধবার নিজাম শহরে প্রথম একদিনের ম্যাচে ভারতের (India) মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ড (New Zealand)।শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়ের পর এই মুহূর্তে বেশ চনমনে টিম ইন্ডিয়া (Team India)।নিউজিল্যান্ডও পাকিস্তানকে পাকিস্তানের মাটিতে হারিয়ে এসেছে। তবে ভারতের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে কেইন উইলিয়ামসন এবং টিম সাউদিকে। অভিজ্ঞতার নিরিখে নিউজিল্যান্ডের থেকে এগিয়ে ভারতের বোলিং লাইন আপ। কেমন হতে চলেছে ভারতের সম্ভাব্য একাদশ দেখে নেওয়া যাক-

ভারতের সম্ভাব্য একাদশ-

১।রোহিত শর্মা ২।শুবমান গিল ৩।বিরাট কোহলি ৪।সূর্যকুমার যাদব ৫।ঈশান কিষাণ ৬।হার্দিক পান্ডিয়া ৭।ওয়াশিংটন সুন্দর ৮।কুলদীপ যাদব/যুজবেন্দ্র চাহল ৯।মহম্মদ সামি ১০।মহম্মদ সিরাজ ১১।উমরান মালিক

নিউজিল্যান্ড ব্যাটিং লাইন আপে যাদের উপর বিশেষ নজর থাকবে তাঁরা হলেন ডেভন কনওয়ে, টম লাথাম, হেনরি নিকোলস এবং ফিন অ্যালেন।বোলারদের মধ্যে নজর থাকবে লকি ফার্গুসনের দিকে। মিচেল স্যান্টনারও নিতে পারেন কার্যকরি ভূমিকা।

ভারতীয় ব্যাটারদের মধ্যে যাদের উপর বিশেষ নজর থাকবে তাঁরা হলেন- রোহিত শর্মা, শুবমান গিল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব।ভারতীয় মিডল অর্ডারে সুযোগ হতে পারে ঈশান কিষাণের যেহেতু ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন কেএল রাহুল। বোলিং বিভাগে নজর থাকবে মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব এবং উমরান মালিকের উপর।

চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। পিঠে চোট থাকার কারণে কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সোমবার এনসিএ (NCA)-তে পৌঁছান শ্রেয়স। সেখান থেকে ফিট হয়ে নাগপুরে ভারতীয় শিবিরের সঙ্গে যুক্ত হবেন তিনি।

শ্রেয়স আইয়ারের পরিবর্তে দলে নেওয়া হয়েছে রজত পতিদারকে। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি পাতিদারের।৫১টি লিস্ট এ ম্যাচে তাঁর রানসংখ্যা ১৬৪৮।গড় ৩৪,৩৩। তবে এটা মনে করা হচ্ছে শ্রেয়স আইয়ার না থাকায় ওয়ান ডে ক্রিকেটে জাতীয় দলের জার্সি গায়ে গলাতে পারেন সূর্যকুমার যাদব।গত ভারত- শ্রীলঙ্কা সিরিজে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন সূর্যকুমার যাদব।

হায়দরাবাদের উইকেটে স্পিনাররা সহায়তা পেতে পারেন।পরের দিকে উইকেট কিছুটা মন্থর হতে পারে।শিশিরও একটা বড় প্রভাব ফেলতে পারে ম্যাচে। পরিসংখ্যানের নিরিখে, সাম্প্রতিক সময়ে শেষ ৫টি একদিনের ম্যাচের মধ্যে চারটিতে জিতেছে ভারত। অন্যদিকে, নিউজিল্যান্ড শেষ পাঁচটি ওয়ান ডে ম্যাচের মধ্যে জিতেছে চারটিতে।বুধবার রাতে নিজাম শহরে কে শেষ হাসি হাসবে সেটা সময়ই বলবে!

మరింత సమాచారం తెలుసుకోండి: