জীবনের শততম টেস্টে ডবল সেঞ্চুরি করলেন অস্ট্রেলীয় ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner)। করেই তাঁর পরিচিত সেলিব্রেশন বাঁ হাতে ব্যাট এবং ডান হাতে হেলমেট নিয়ে দৌড়ে লাফ দেওয়া, সেটা করলেন। কিন্তু সেই লাফ দিয়েই হল বিপত্তি। চোট পেয়ে মাঠ ছাড়তে হল তাঁকে। এই মুহূর্তে আহত এবং অবসৃত (Retired Hurt) হয়ে প্যাভিলিয়নে বসে ওয়ার্নার।

বরাবরই দ্রুত রান তোলেন ওয়ার্নার, সে যে ফর্ম্যাটই হোক না কেন। এদিন ওয়ান ডে-র মেজাজে ব্যাট করছিলেন তিনি। শততম টেস্ট স্মরণীয় করে রাখলেন অজি ব্যাটার। ২০০ রান করলেন ২৫৪ বলে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে মাত্র ১০ জনের শততম টেস্টে সেঞ্চুরি করার নজির আছে। কিন্তু দ্বিশতরানের রেকর্ড ছিল শুধুমাত্র ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুটের (Joe Root)। এদিন সেই রেকর্ডে ভাগ বসালেন তিনি। বলা বাহুল্য, এমন কীর্তির পর সেলিব্রেশন তো করতেই হয়। কিন্তু তাতে এই বিপত্তি হবে তা কে জানত! সম্ভবত ক্রিকেটের ইতিহাসে এমন নজির আর নেই।


দক্ষিণ আফ্রিকাকে (South Africa) ১৮৯ রানে অল আউট করার পর দ্বিতীয় দিনের শেষে তিন উইকেট হারিয়ে ৩৮৬ রান তুলেছে অস্ট্রেলিয়া (Australia)। তিন উইকেট পড়লেও অবস্থা পাঁচ উইকেট যাওয়ার মতো। কারণ ওয়ার্নারের পর আঙুলে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়েছেন ক্যামেরন গ্রিনও (Cameron Green)। ১৭.৫ কোটি টাকায় মুম্বই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ঢোকা গ্রিনের দুরন্ত বোলিংয়েই ঘায়েল হয়েছে প্রোটিয়ারা। ১০.৪ ওভার বল করে মাত্র ২৭ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। অস্ট্রেলিয়ার ইনিংসে ওয়ার্নারের পাশাপাশি বড় অবদান রয়েছে স্টিভ স্মিথের (৮৫)। ৪৮ রানে অপরাজিত আছেন ট্রাভিস হেড।    

మరింత సమాచారం తెలుసుకోండి: