আগামিকাল অর্থাৎ শনিবার রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। আবহাওয়ার খবর অনুযায়ী, ভোটের দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গে  হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের নীচের দিকের জেলা এবং দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। যদিও সেই বৃষ্টির পরিমাণও দক্ষিণবঙ্গে অনেকটাই কম থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। বরং আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাতে পারে। গণনার দিন দক্ষিনবঙ্গে একই রকম আবহাওয়া থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে বেল জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার কলকাতায় মেঘলা আকাশ থাকায় দিনের তাপমাত্রা ৪ ডিগ্রি কমেছে। মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভবানা রয়েছে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ থেকে ৯৪ শতাংশ।

এদিকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে আজ। কাল থেকে বৃষ্টি কমবে, বাড়বে তাপমাত্রা।  দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। আংশিক মেঘলা আকাশ থাকবে জেলাগুলিতে। তাপমাত্রা বাড়ার আশঙ্কা রয়েছে। তবে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

এদিকে উত্তরবঙ্গে শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও উপরের দিকের ৫ জেলায়  হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বভাস রয়েছে আলিপুরদুয়ার ও সংলগ্ন জেলাগুলিতে। রবিবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। রবিবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোচবিহার ও আলিপুরদুয়ারে বেশি বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বৃষ্টির পরিমাণ কমবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

మరింత సమాచారం తెలుసుకోండి: