শিয়ালদহ ফ্লাইওভারের দেখভালের জন্য তিন দিনের জন্য বন্ধ রাখা হয়েছিল শিয়ালদহ ফ্লাইভভার। যাতায়াতের জন্য এদিন সন্ধ্যা ৬ টা নাদাগ খোলার কথা ছিল এই ফ্লাইওভার। কিন্তু দুপুর প্রায় পৌঁনে তিনটে নাগাদ খুলে দেওয়া হয় শিয়ালদহ ফ্লাইওভার। ডিসি ট্রাফিক সন্তোষ কুমার পাণ্ডে এই কথা জানিয়েছেন। স্বস্তি নি:শ্বাস ফেলছেন যাত্রীরা। 

 

প্রসঙ্গত, ১৮ অগাস্ট সন্ধ্যা ৬ টা পর্যন্ত বন্ধ রাখার কথা ছিল শিয়ালদহ ব্রিজ। ব্রিজের বর্তমান অবস্থা খতিয়ে দেখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। জোর রকদমে পরীক্ষা নিরীক্ষা চালানো হচ্ছিল ব্রিজের। পরীক্ষা করে দেখা হয় ব্রিজের ভার বহন ক্ষমতাও। তবে এতে যাতায়াতে সমস্যা হলেও বিকল্প ব্যবস্থা করেছিল প্রশাসন। এই ব্রিজ বন্ধ থাকার ফলে এনআরএস থেকে বেলাঘাটা হয়ে যেতে হতো জগত সিমনেমার দিকে। তবে এনআরএস-এর সামনে থেকে থেকে উঠে বেলেঘাটার দিকে যাওয়ার জন্য ব্রিজের অংশ ব্যবহার করা যেত। আবার ওদিকে একই রকম ভাবে জগৎ শেঠ সিনেমা হলের দিকে থাকলেও সোজাসুজি এনআরএস-এ আসতে পারা যেত না। সেক্ষেত্রে সুরেন্দ্রনাথ কলেজের দিক হয়ে কলেজ স্ট্রিট বা এমজি রোড ধরতে আসতে হতো। রবিবার দুপুরের পর থেকে আবার স্বাভাবিক ছন্দেই যানববাহন চলবে শিয়ালদহ ফ্লাইওভার দিয়ে।

 

অন্যদিকে, রেলের পুজোর উপহার। হ্যাঁ, শুনুন তাহলে –শিয়ালদহ ফোর এ প্ল্যাটফর্ম করা হচ্ছে ১২ কোচের উপযোগী। তাহলে অফিস টাইমে ভিড় কিছুটা স্বস্তি পাবেন যাত্রীরা। ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গিয়েছে। ট্রায়াল রানের ব্যবস্থাও করা হচ্ছে। রেল সূত্রে খবর, এখন ১২ কোচের ৬০টি ট্রেন চালানো হয়। এর পর আরও ২০টি ১২ কোচের ট্রেনের সংখ্যা বাড়ানো হতে পারে। আশা করা হচ্ছে পুজোর আগই পুরোদস্তুর ১২ কোচের ট্রেন চালানো সম্ভব হবে ফোর এ ফ্ল্যাটফর্ম দিয়ে।



మరింత సమాచారం తెలుసుకోండి: