নতুন রেকর্ড বারত অধিনায়ক বিরাট কোহলির। সব ধরনের ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় প্রথম পাঁচে থাকা এক মাত্র ব্যাটসম্যানও তিনিই।
তিনি মাঠে নামলেই নতুন রেকর্ড। একথা যেন প্রতিবারই প্রমাণ হয়ে যাচ্ছে। ব্যতিক্রম হলো না ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি ২০-তে। টি২০ সিরিজের প্রথম ম্যাচে শূণ্য রানে আউট হলেও দ্বিতীয় ম্যাচ থেকে ছন্দে ফেরেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তৃতীয় ম্যাচে অর্ধশতরান করেন বিরাট। ইংল্যান্ডের বিরুদ্ধে ২ ইনিংসে রান পেয়ে ৪৭ পয়েন্ট পান কোহলী। ৭৪৪ পয়েন্ট হয় তাঁর। টি২০ ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় তিনি এখন ৫ নম্বরে। ৭৭১ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে রয়েছেন লোকেশ রাহুল। ৩ নম্বরে থাকা পাকিস্তানের বাবর আজমের পয়েন্ট ৮০১। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের পয়েন্ট ৮৩০, তিনি রয়েছেন ২ নম্বরে এবং শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের ডাউইড মালান, তাঁর পয়েন্ট ৮৯৪।

একদিনের ক্রিকেটে কোহলী রয়েছেন ১ নম্বর স্থানে। টেস্ট ক্রিকেটে আইসিসি-র ক্রমতালিকায় ৫ নম্বরে রয়েছেন তিনি। বিশ্বের কোনও ব্যাটসম্যান ৩ ধরনের ক্রিকেটেই আইসিসি-র ক্রমতালিকায় প্রথম পাঁচে নেই। অন্যদিকে, 
দল হারলেও ব্যক্তিগত ভাবে নতুন রেকর্ড করেছেন বিরাট কোহলি। ৭৭ রান করে অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছুঁয়ে ফেললেন বিরাট। অধিনায়ক হিসেবে দুজনেরই ঝুলিতে রয়েছে ১১টি করে অর্ধ শতরান। তবে বিরাটের ব্যাট কথা বললে তা যে অপ্রতিরোধ্য হতে চলেছে তা নিয়ে কোনও সংশয় নেই। এবং সর্বোচ্চ অর্ধশতরানের রেকর্ডও বিরাটের ঝুলিতে আসতে পারে। তা ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০-তে সম্ভব বলেই বিরাটের সমর্থকরা মনে করছেন। 

మరింత సమాచారం తెలుసుకోండి: