বৃহস্পতিবার ক্রিকেটের স্বর্গোদ্যানে রুদ্ধশ্বাস জয় রোহিত শর্মাদের। লঙ্কান বোলারদের সামনে ভারতীয় টপ অর্ডার (Indian Top-Order) সুবিধা করতে না পারলেও, ধৈর্যের পরীক্ষায় সফল টিম ইন্ডিয়ার মিডল অর্ডার। কে এল রাহুল (KL Rahul) এবং হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চোয়ালচাপা লড়াই ৪০ বল বাকি থাকতেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় এলে দিল টিম ইন্ডিয়াকে (Team India)। ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৬৪ রানের এক দুরন্ত ইনিংস উপহার দেন রাহুল। তাঁর ১০৩ বলের অপরাজিত ইনিংস সাজানো ছিল ৬টি বাউন্ডারিতে। প্রয়োজনের মুহূর্তে হার্দিকের সংগ্রহ ৫৩ বলে ৩৬ রান, তাঁর ইনিংয়ে রয়েছে চারটি বাউন্ডারি। শেষ বেলায় অক্ষর প্যাটেল (Axar Patel) (২১ বলে ২১ রান) এবং কুলদীপ যাদব (১০ বলে অপরাজিত ১০ রান)-কে সঙ্গে নিয়ে ক্রিকেটের নন্দনকাননে ভারতকে চার উইকেটে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন দক্ষিণী ব্যাটার রাহুল। এদিন শুরুটা ভালো করেও, বড় রানের ইনিং গড়তে ব্যর্থ হন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) ও শুবমন গিল (Shubman Gill)। দু’জনের সংগ্রহ যথাক্রমে ১৭ ও ২১ রান। ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি (Virat Kohli), ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। শ্রেয়স আইয়র (Shreyas Iyer) করেছেন ৩৩ বলে ২৮ রান।

দিন-রাতের এই একদিনের আন্তর্জাতিক ম্যাচে এর আগে শ্রীলঙ্কা (Sri Lanka) টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে ৩৯.৪ ওভারে লঙ্কান টিম ২১৫ রানে অল আউট হয়ে যায়। শ্রীলঙ্কান টিমের হয়ে সর্বাধিক রান করেন ওপেনার নুয়ানিদু ফার্নান্ডো (Nuwanidu Fernando), ৬৩ বলে ৫০ রানের ইনিংস খেলেন তিনি। দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার কুশল মেন্ডিস (Kusal Mendis), তাঁর সংগ্রহ ৩৪ বলে ৩৪ রান। ভারতের পেস বোলার মহম্মদ সিরাজ (Mohammed Siraj) এবং বাঁহাতি স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) ৩টি করে উইকেট তুলে নেন। ২টি উইকেট নিয়েছেন উমরান মালিক (Umran Malik) এবং ১টি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল (Axar Patel)।

ইডেন গার্ডেন্সে (Eden Gardens) দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচ জেতায় ভারত তিন ম্যাচের সিরিজে ২-০ ফলে এগিয়ে গেল এবং রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া সিরিজ পকেটে পুরে নিয়েছে। সিরিজের তৃতীয় ম্যাচ কেরালায় ১৫ জানুয়ারি। ৩ ম্যাচের সিরিজে পরপর ২টি ম্যাচ জিতে নেওয়ায় সিরিজ ভারতের দখলে। ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওয়ান-ডে ম্যাচটি নিয়মরক্ষার হয়ে দাঁড়াল।

మరింత సమాచారం తెలుసుకోండి: