বিশ্ব ফুটবলের নয়া মহাতারকা কিলিয়ান এমবাপেকে (Kylian Mbappe) ঠিক কোথায় খেলতে দেখা যাবে তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। পিএসজি-র (PSG) সঙ্গে চুক্তি নবীকরণ করেননি, রিয়াল মাদ্রিদে (Real Madrid) যাবেন কি না নিশ্চিত নয়, তার উপর বার্সেলোনা (FC Barcelona) যোগেরও জল্পনা উঠেছে। এই সবকিছু ছাপিয়ে এখন চর্চায় সৌদি আরবের (Saudi Arabia) ক্লাব আল হিলালের (Al Hilal) অফার। এমবাপেকে পেতে সর্বকালীন রেকর্ড ৩০০ মিলিয়ন ট্রান্সফার ফি অফার করেছে আল হিলাল।

ভারতীয় মুদ্রায় অঙ্কটা কত জানেন? প্রায় ২৭২০ কোটি টাকা! এ তো গেল ট্রান্সফার ফি। চুক্তিতে সম্মত হলে এক বছর প্রতি সপ্তাহে ৬.৩৪ লক্ষ টাকা আয় করবেন ফরাসি সুপারস্টার। তবে এই তুমুল লোভনীয় অর্থের টোপ এমবাপে আদৌ গিলবেন কি না নিশ্চিত নয়। এমবাপের সঙ্গে সবথেকে বেশি দলবদলের জল্পনা হয়েছে রিয়ালের। মনে করা হচ্ছে, এই বছরটা প্যারিস সাঁ জারমাঁতেই থেকে যাবেন তিনি। মরশুমের শেষে চুক্তি শেষ হয়ে গেলে তখন বিনামূল্যে যে কোনও ক্লাবে যেতে পারবেন এমবাপে। রিয়াল মাদ্রিদও তাই কোনও উচ্চবাচ্য করছে না। তারা আরও একটা মরশুম চুপচাপ থাকবে বলেই ওয়াকিবহাল মহলের খবর।

ইংল্যান্ডের ক্লাব চেলসি (Chelsea FC) এবং আর্সেনালের (Arsenal) সঙ্গেও এমবাপের নাম জড়িয়েছে, তবে এমবাপেকে কেনার মতো আর্থিক সামর্থ্য তাদের আছে বলে মনে হয় না। আর তাছাড়া এমবাপের নিজেরও ইংলিশ প্রিমিয়ার লিগে (EPL) খেলার ইচ্ছে নেই। তাঁর দীর্ঘদিনের স্বপ্ন রিয়াল মাদ্রিদে খেলার। বছর দুয়েক আগে তো প্রায় মাদ্রিদে চলেই গিয়েছিল। পিএসজি প্রেসিডেন্ট বড় অঙ্কের অর্থ দিয়ে তাঁকে আটকান। এমবাপের বয়স এখন মাত্র ২৪, এখনও অনেকগুলো বছর সর্বোচ্চ পর্যায়ে খেলতে পারবেন, সে কারণেই রিয়াল মাদ্রিদ কোনওরকম তাড়াহুড়ো করছে না।  

మరింత సమాచారం తెలుసుకోండి: