শুক্রবার ২১ জুলাই। তৃণমূলের শহীদ দিবসকে ঘিরে উন্মাদনা রাজ্য রাজনীতিতে। এরই মাঝে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর। আবহওয়া দফতর সূত্রে খবর, আগামীকাল থেকে কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। যদিও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। রাজ্য জুড়ে আংশিক মেঘলা আকাশ থাকবে বৃহস্পতিবার ও শুক্রবার। মাঝে মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়ে আবহাওয়া দফতর।

কলকাতায় এদিন বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। শুক্রবার বৃষ্টির পরিমাণ কিছুটা হলেও বাড়তে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভবনা নেই। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৯ থেকে ৮৯ শতাংশ।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকাল দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে উপরের দিকের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে শুক্রবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে বলে অনুমান আবহাওয়াবিদদের। বর্ষাকালের স্বাভাবিক পরিবেশ বজায় থাকবে রাজ্যজুড়ে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কোথাও। উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বেশ কিছুটা বাড়বে।

দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়ে আবহাওয়া দফতর। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় যদিও অস্বস্তি বজায় থাকবে। আপাতত তাপমাত্রার উল্লেখযোগ্যভাবে কোনও পরিবর্তন হবে না। আজ ও কাল বৃষ্টি কিছুটা কম হলেও বৃষ্টি বাড়তে পারে শুক্রবার থেকে।

উত্তরবঙ্গে আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপরের পাঁচ জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। ২৪ ঘন্টা পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে। আপাতত তাপমাত্রার কোনও উল্লেখযোগ্যভাবে পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

మరింత సమాచారం తెలుసుకోండి: