ভারতীয় ক্রিকেটে আরও এক জল্পনার জন্ম হলো। এবার শোনা যাচ্ছে চোট-আঘাতের সমস্যার জন্য টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে পারেন ভারতের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। দৈনিক জাগরনের খবর অনুযায়ী, বারবার চোট-আঘাতে নাজেহাল জাদেজা হয়তো ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটকে বিদায় জানাতে পারেন। সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজে (New Zealand Series) চোটের (Injury) জেরে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি জাদেজা। সেই চোটের কারণেই প্রোটিয়া সফরের টেস্ট দল থেকেও বাদ গেছে তাঁর নাম। এরই পরেই টেস্টকে তিনি বিদায় জানাতে পারেন বলে খবর শোনা যাচ্ছে। শুধুমাত্র সীমিত ওভারের ক্রিকেটই খেলতে পারেন রবীন্দ্র জাদেজা।

৩৩ বছর বয়সী জাদেজা এখনও অবধি লাল বলের ক্রিকেটে ৫৭টি ম্যাচ খেলে মোট ২১৯৫ রান করার পাশপাশি ২৩২টি উইকেটও নিয়েছেন। বাকি দুই ফর্ম্যাটেও জাদেজার রেকর্ড বেশ ভাল। ১৬৮টি ওয়ান ডেতে ২৪১১ রান ও ১৮৮টি উইকেট এবং টি-টোয়েন্টিতে ৫৫টি ম্যাচে ২৫৬ রান ও ৪৬টি উইকেট রয়েছে তাঁর দখলে। এর পাশাপাশি জাদেজা যে ক্রিকেট বিশ্বে অন্যতম সেরা ফিল্ডার সেটা আর বলার অপেক্ষা রাখে না।

তবে ইতিমধ্যেই চোটে কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলতে পারবেন না রোহিত শর্মা, শুভমন গিল। সেই তালিকায় রবীন্দ্র জাদেজাও রয়েছেন। একইসঙ্গে বিরাট কোহলি ওয়ান ডে সিরিজ খেলবেন বলে জানা যাচ্ছে। তাই ভারতীয় ক্রিকেটে আপাতত জল্পনার কোনও অন্ত নেই। এই জল্পনার মধ্যে রোহিত শর্মার চোট থাকায় ভারতের টেস্ট টিমের সহ-অধিনায়ক কে হবেন সেই নিয়ে বিস্তর গুঞ্জন চলছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: