৬) জয়দীপ অহলাওয়াত: পাতাললোকের হাতিরাম তাঁর অভিনয়ে আলাদা মাত্রা পেয়েছিল। ওটিটি-র আসল হিরো হয়ে। পাতাল লোক-এ তিনি পুলিশ অফিসার হাতিরাম সাংবাদিকের খুনের হুমকির তদন্তভার প্রথমে তাঁর হাতেই ছিল। নীচের স্তরে কাজ করা এই অফিসারের হাত থেকে তদন্তভার কেড়ে নেওয়া হলেও, জীবনকে বাজি রেখে নিজের মতো করে তদন্ত করে গিয়েছেন তিনি। তিনি এই সিরিজের অন্যতম কেন্দ্রীয় চরিত্র। ৭) প্রতীক গান্ধী: স্ক্যাম ১৯৯২। সোনি লিভ-এ হর্ষদ মেহেতার জীবনীভিত্তিক এই সিরিজ গোটা দেশে ঝড় তোলে। হনশল মেহেতা পরিচালিত এই সিরিজে গুজরাটের থিয়েটার অভিনেতা থেকে উঠে এসে প্রতীকের অনবদ্য অভিনয় গোটা দেশের মন কাড়ে।

৮) নিরাজ কবি: দেশের সবচেয়ে সফল দুই ওয়েব সিরিজেই তিনি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন। নেটফ্লিক্সের কালজয়ী ওয়েব সিরিজে সেক্রেড গেমস-এ দুর্নীতিপরায়ণ পুলিশ অফিসার ডিএসপি পারুলকারের চরিত্রে স্মরণীয় অভিনয় কেরছিলেন তিনি। এরপর প্রাইম ভিডিওর জনপ্রিয় ওয়েব সিরিজ পাতাল লোক সিরিজে হুমকি পাওয়া সাংবাদিক সঞ্জীব মেহরার ভূমিকায় অভিনয় করেছেন ইনি। তাঁকে খুন করার হুমকি দিয়েই ঘনীভূত সিরিজের রহস্য। খুনের হুমকি পাওয়ার পর কেমন ছিল সঞ্জীব মেহরার জীবন? এই হুমকি তাঁর জীবনকে কী ভাবে পাল্টালো তা দেখাবে এই সিরিজ।পাতাল লোক ছাড়াও ‘হিচকি’, ‘লাল কপ্তান’, ‘তলবার’-এর মতো একাধিক বলিউডের ছবিতে অভিনয় করেছেন তিনি। তাঁর স্ত্রী দীপালি কোস্তা একজন প্রতিষ্ঠিত ফ্যাশন ডিজাইনার। ৯)  রাধিকা আপ্তে: একটা সময় নেটফ্লিক্সের সিরিজ মানেই রাধিকা আপ্তে কমন নাম হয়ে গিয়েছিলেন। সেক্রেড গেমসে সিবিআই অফিসার অঞ্জলি মাথুর থেকে ঘোউলের নিধা রহিম। প্রতিটি চরিত্রেই অসাধারণ অভিনয় করে মন জেতেন রাধিকা।

১০) দিব্যেন্দু শর্মা (মুন্না ভাইয়া): অ্যামজন প্রাইম ভিডিওর জনপ্রিয় সিরিজ মির্জাপুর-এ পঙ্কজ ত্রিপাঠির ছেলে মুন্না ভাইয়ার চরিত্রে অভিনয় করে মন জেতেন দিব্যেন্দু। মির্জাপুরে মুন্না ভাইয়া এমন একটা চরিত্র, যাকে দেখলে রাগ হয়, যাকে দেখলে অসহায় লাগে, যাকে দেখলে উপলব্ধী হয় টাকাটাই শেষ কথা নয়, যাকে দেখলে কখনও মাথায় হাত বুলিয়ে  দিতে ইচ্ছা করে। সাম্প্রতিককালে কোনও টিভি, ওটিটি, বড় পর্দায় কোনও একটি চরিত্রে এতগুলো শেড দেখা যায়নি। দিব্যেন্দু মুন্নাভাইয়ের চরিত্রটিকে আলাদা মাত্রায় নিয়ে দেন। মির্জাপুরের পর তাঁকে দেখা যায় জি ফাইভের সিরিজ বিচ্চু কা খেল সিরিজে। সেখানেও দারুণ অভিনয় করেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাতাল লোকে বিশাল ত্যাগীর ভূমিকায় অভিনয় করেছেন তিনি। সিরিয়াল কিলার বিশাল ত্যাগী সিরিজের অন্যতম মুখ্য চরিত্র। তাঁর সম্পর্কে জানতে নিজের জীবন বাজি রেখেছিলেন পুলিশ অফিসার হাতিরাম চৌধরি। তাঁর চোখের দিকে তাকিয়ে ভয় পেয়েছিলেন খ্যাতনামা সাংবাদিক সঞ্জীব মেহরাও। এই সিরিজ দেখিয়েছে, কুখ্যাত সিরিয়াল কিলারের কুকুরের প্রতি প্রেম। এছাড়াও যাদের নাম করতে হয়- শেফালি শাহ (দিল্লি ক্রাইম), সুস্মিতা সেন (আরিয়া),  সায়নি  গুপ্তা (এনসাইড এজ, ফোর মোর শটস প্লিজ), আলি ফজল (মির্জাপুর ওয়ান-টু, রে) , জিতেন্দ্র কুমার (পঞ্চায়েত, প্রধান চরিত্রে), আরশাদ ওয়ারসি (অসুর), কীর্তি কুলহারি (ফোর মোর শটস প্লিজ, ক্রিমিনাল জাস্টিস, রাসিকা দুগল (মির্জাপুর, এ সুটেবল বয়, দিল্লি ক্রাইম), তৃপ্তি দিমরি (বুলবুল),

మరింత సమాచారం తెలుసుకోండి: