গোয়েন্দা তরফ থেকে জানা গেছে প্রশিক্ষিত পাক কমান্ডো বাহিনী ঢুকে পড়তে পারে গুজরাট বন্দরকে কেন্দ্র করে। এর ফলে উপকূলগুলিতে চূড়ান্ত সতর্কতা জারি করেছে কেন্দ্র সরকার। উপকূলরক্ষীবাহিনী, সীমান্তরক্ষীবাহিনী সহ সমস্ত সংস্থাগুলিকে চূড়ান্ত পর্যায়ে সতর্ক থাকতে বলা হয়েহে। কাণ্ডলা, মুন্দ্রা-সহ সব বন্দরেই জাহাজগুলির উপর কড়া নজরদারি রাখা হয়েছে। যে কোনও ধরনের অস্বাভাবিকতা লক্ষ্য করলেই পুলিশ বা উপকূলরক্ষী বাহিনীকে জানাতে বলা হয়েছে।

গোয়েন্দাদের কাছে সূত্রের খবরানুজায়ী গুজরাতের কচ্ছের রণ এলাকায় জলপথে পাকিস্তান প্রশিক্ষিত জঙ্গি বা কম্যান্ডোরা ঢুকে পড়তে পারে। তারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা চালাতে পারে বা জঙ্গি হামলাও চালাতে পারে। এরপরই রাজ্যের সব বন্দরগুলিতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

ঠিক কোন জায়গা দিয়ে জঙ্গিরা ঢুকতে পারে, সেই নির্দিষ্ট তথ্যও হাতে এসেছে গোয়েন্দাদের। আদানি পোর্ট ও স্পেশাল ইকনমিক জোন (সেজ)-এর তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, উপকূলরক্ষী বাহিনীর কার্যালয় থেকে তাদের জানানো হয়েছে, কচ্ছ উপসাগরের হারামি নালা বা স্যর ক্রিক খাড়ি দিয়ে জঙ্গিরা ভারতীয় ভূখণ্ডে ঢুকতে পারে। এই জঙ্গিরা জলের নীচে হামলা চালানোতেও প্রশিক্ষণপ্রাপ্ত।

সতর্কতা জারি করে উপকূল রক্ষী বাহিনী জানিয়েছে, সম্ভাব্য পাক জঙ্গি হানার আশঙ্কায় ‘‘নিরাপত্তায় সর্বোচ্চ পর্যায়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যে কোনও রকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে বাহিনীকে।’’

সতর্কতামূলক ব্যাবস্থার একটি গাইড লাইনও দিয়েছে উপকূলরক্ষীবাহিনী। সন্দেহজনক কোন ব্যাক্তি, বস্তু, নৌকা দেখলেই তল্লাশি চালাতে হবে। উপকূল বরাবর সমস্ত চলাচলকারী গাড়ি বা বাড়ির পার্ক করা গাড়িতেও তল্লাশি চালাতে হবে।

 

 

 


మరింత సమాచారం తెలుసుకోండి: