লিগ টেবিলে পাঁচ নম্বরে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। আজ তারা মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালসের (DC), যাদের অবস্থান একেবারে তলানিতে। দিল্লির প্লে-অফে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। আরসিবির কিন্তু যথেষ্ট সুযোগ রয়েছে। এই সব পরিসংখ্যান দিয়ে এই ম্যাচের গুরুত্ব বোঝানো যাবে না। আসল কথাটা হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) দলের সঙ্গে দ্বৈরথ বিরাট কোহলির (Virat Kohli) দলের। দিল্লির ঘরের মাঠে খেলা হলেও অরুণ জেটলি স্টেডিয়াম (Arun Jaitley Stadium) কোহলিরও ঘরের মাঠ। এই শহরেরই ছেলে তিনি।

আগেরবার দুই দলের সাক্ষাতে ক্রিকেট মহল সরগরম হয়েছিল প্রাক্তন আর বর্তমানের সংঘাত নিয়ে। খেলা চলাকালীন সৌরভ সহ দিল্লি ডাগ আউটের দিকে বিতর্কিত ‘লুক’ দিয়েছিলেন কোহলি। ম্যাচের পর দুজনে হ্যান্ডশেকও করেননি, বলা ভালো এড়িয়ে গিয়েছিলেন সৌরভই। এ নিয়ে দুজনে মুখ না খুললেও ভিতরে ভিতরে যে চাপা উত্তেজনা রয়েছে তাতে সন্দেহ নেই। বঙ্গসন্তান বিসিসিআই প্রেসিডেন্ট থাকাকালীন কোহলির নেতৃত্ব ছাড়ার পর থেকে দুজনের সম্পর্কে তুমুল অবনতি ঘটেছে। মাঝখানে বিষয়টা থিতিয়ে গেলেও আইপিএলে (IPL) ফের সংঘাত হয়েছে।

দিল্লি-ব্যাঙ্গালোর ম্যাচের মশলা এখানেই শেষ না। সশরীরে না থেকেও এ ম্যাচে আছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। কারণ অরুণ জেটলি স্টেডিয়ামের একটি স্ট্যান্ডে জ্বলজ্বল করছে তাঁর নাম। মাঠে নামলে কোহলির সে নাম চোখে পড়বেই।    

সবটা মিলিয়ে এই আইপিএলের ৫০তম ম্যাচ তুমুল উত্তেজক হতে চলেছে। আগেরবারের সাক্ষাতে ২৬ রানে জিতেছিল আরসিবি। সে সময় টানা হারছিল দিল্লি, এখন কিন্তু জয়ের স্বাদ পেয়ে গিয়েছে। বদলা নেওয়ার ব্যাপারটা তো আছেই, সেই সঙ্গে প্লে অফের দৌড়ে থাকা কোহলিদের বাড়া ভাতে চাই ফেলারও কসুর করবেন না ডেভিড ওয়ার্নাররা।

এদিকে এই ম্যাচ নিয়ে আরও মশলা যোগ করেছেন প্রাক্তন ভারতীয় পেসার শান্তাকুমারন শ্রীসন্থ। একটি ভিডিয়োতে তাঁকে বলতে দেখা গেল, ৫০ নম্বর ম্যাচটা আইপিএলের গোল্ডেন ম্যাচ। খুব উত্তেজক হতে চলেছে এটা। কোহলি বনাম ওয়ার্নার রোমহর্ষক হতে চলেছে, কারণ দিল্লি আগের ম্যাচেই জিতেছে। অন্যদিকে সেরাটা বের করার দিকে এগোচ্ছে আরসিবি। ভিডিয়োর শেষে কেরল-জাত পেসার বলেন, আমার খুব ভালো লাগবে যদি বিরাট আজ সেঞ্চুরি করে, সেটা দাদাকে দারুণ সম্মান জানানো হবে। বিরাট, শুধু মাঠে নেমে নিজের খেলা খেলো, আরসিবিকে জেতাও। সেঞ্চুরি করলেও আদৌ সৌরভকে কোহলি সম্মান জানাতে চাইবেন কি না সেটাই বড় প্রশ্ন।  

మరింత సమాచారం తెలుసుకోండి: