হ্যামিলন্টনে বুধবারের ম্যাচ ছিল ভারতের কাছে সিরিজ দখলে নেওয়ার ম্যাচ। আর কিউয়িদের কাছে সিরিজ বাঁচানোর লড়াই। কিন্তু সুপার ওভারে হিটম্যান ধামাকা। শেষ দুই বলে ছয় মেরে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। 

 

এদিন টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। শুরুতে রাহুল আর রোহিত ধামাকাধার ব্যাটিং করলেও মিডল অর্ডার পর্যাপ্ত রান তুলতে ব্যর্থ হয়। ভারতের ইনিংস শেষ হয় ১৭৯ রানে। জবাবে ব্যাট করতে নেমে নিউজ্ল্যান্ডও তোলে ১৭৯ রান। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। নিউজিল্যান্ড তোলে এক ওভারে ১৭ রান আর ভারত ২০ রান তুলে ম্যাচ জিতে নেয়। 

 

শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ৯ রান। মহম্মদ শামির শেষ চার বলে দরকার ছিল মাত্র দুই রান। ক্রিজে ৯৫ রানে খেলছিলেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু, ওভারের তৃতীয় বলেই ফিরলেন উইলিয়ামসন (৪৮ বলে ৯৫, আটটা চার, ছয়টি ছয়)। পরের বল হল না রান। পঞ্চম বলে হল বাই। স্কোর তখন সমান-সমান। শেষ বলে মারতে গিয়ে বোল্ড হলেন রস টেলর (১০ বলে ১৭)। নাটকীয় ভাবে টাই হয়েছিল ম্যাচ।

 

শুরু হল সুপার ওভার। জশপ্রীত বুমরার ছয় বলে কেন উইলিয়ামসন ও মার্টিন গাপ্টিলের ব্য়াটে ভর দিয়ে নিউজিল্যান্ড তুলল ১৭। ফলে, সিরিজ জেতার জন্য ছয় বলে টিম ইন্ডিয়ার দরকার ছিল ১৮। রোহিত শর্মা প্রথম দু’বলে নিলেন তিন। তৃতীয় বলে লোকেশ রাহুল মারলেন চার। পরের বলে এল এক। টিম সাউদির সুপার ওভারের শেষ দুই বলে রোহিতকে করতে হত ১০ রান। পঞ্চম বলে হিটম্যান মারলেন বিশাল ছক্কা। শেষ বলেও মারলেন ছয়। ছিনিয়ে আনলেন অবিশ্বাস্য জয়। সুপার ওভারে ২০ রান তুলে সিরিজ দখল করল টিম ইন্ডিয়া।

మరింత సమాచారం తెలుసుకోండి: