শার্দূল ঠাকুরের (Shardul Thakur) অবিশ্বাস্য ব্যাটিং এবং তিন স্পিনারের কেরামতিতে আরসিবিকে (RCB) বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkatat Knight Riders)। এই জয়ে এক ধাক্কায় পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে এসেছে নীতীশ রানা (Nitish Rana) অ্যান্ড কোং। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) স্মরণীয় জয়ের মধ্যেও কিন্তু খচখচ করছে একাধিক কাঁটা। তার একটা অবশ্যই মনদীপ সিং (Mandip Singh)। প্রথম ম্যাচে পঞ্জাবের (PBKS) বিরুদ্ধে দুই রান করার পর বিরাট কোহলিদের (Virat Kohli) বিরুদ্ধে প্রথম বলেই বোল্ড হয়ে যান তিনি। সেই সঙ্গেই রেকর্ড করলেন মনদীপ, অবশ্য কোনও গৌরবময় রেকর্ড নয়, বরং লজ্জার।

আইপিএলের (IPL) ইতিহাসে সর্বাধিক ১৫ বার শূন্য রানে আউট হয়েছেন কেকেআর ব্যাটার। পেরিয়ে গিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) এবং দীনেশ কার্তিককে (Dinesh Karthik)। বৃহস্পতিবার ম্যাচ শেষ হওয়ার পর মনদীপকে তুলোধোনা করলেন কিংবদন্তি ভারতীয় ব্যাটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। তিনি বলেন, ও (মনদীপ) প্রত্যেকবারই ঠিক ফ্র্যাঞ্চাইজি পেয়ে যায়, কিন্তু কিছুই করতে পারে না। সানির মন্তব্য ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল ফেলেছে। অবশ্য তিনি খুব একটা ভুল কিছু বলেননি।

এ বছর ন্যূনতম মূল্য ৫০ লক্ষ টাকায় মনদীপকে কিনেছে কেকেআর। এর আগেও নাইটদের হয়ে খেলেছিলেন তিনি এবং তখনও কিছুই করতে পারেননি। এছাড়াও পঞ্জাব, হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছিলেন এবং সেখানেও আহামরি কিছু করতে পারেননি। এ মরশুমে রঞ্জি ট্রফিতে ভালো পারফর্ম্যান্সের জন্য হয়তো মনদীপকে নিয়েছিল কলকাতা। কিন্তু সেই খেলার ফর্ম্যাটও আলাদা এবং পর্যায়ও আলাদা।

মনদীপের মতোই চিন্তা বাড়াচ্ছেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। প্রথম ম্যাচে ২৮ বলে ৩৪ করেছিলেন, গতকাল সাত বলে তিন। তাঁর উপর অনেকটা আস্থা রাখে টিম ম্যানেজমেন্ট। টুর্নামেন্ট সবে শুরু হয়েছে ঠিকই কিন্তু আরসিবির বিরুদ্ধে তাঁর আউট হওয়ার ধরন আদৌ ভালো ছিল না। ডেভিড উইলির বলের লাইন মিস করে বোল্ড হলেন। এমন কিছু সুইং ছিল না সেই বলে। চিন্তা রয়েছে দলের একমাত্র সুপারস্টার আন্দ্রে রাসেলকে (Andre Russell) নিয়েও। পিচে বল ঘুরছে জেনেও প্রথম বলেই কর্ণ শর্মাকে ছয় মারতে গেলেন। বল ব্যাটে বলে হল না, বাউন্ডারিতে কোহলির হাতে ধরা পড়লেন। কেকেআরের (KKR) তখন ৮৯ রানে চার উইকেট। বিস্ফোরক ব্যাটিং তাঁর ইউএসপি ঠিকই তবে এক্ষেত্রে আর একটু দায়িত্বশীল হওয়া উচিত ছিল।      

మరింత సమాచారం తెలుసుకోండి: