ওয়ান ডে সিরিজের আগে ধাক্কা ভারতীয় (India) শিবিরে।শ্রীলঙ্কার (Sri lanka) বিরুদ্ধে একদিনের সিরিজে খেলবেন না জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। বুমরাকে নিয়ে কোনো তাড়াহুড়োয় যেতে রাজি নয় টিম ম্যানেজমেন্ট। ৩ জানুয়ারি এনসিএ-র তরফ থেকে জানানো হয়েছিল এই মুহূর্তে ফিট রয়েছেন জসপ্রীত বুমরা। এনসিএ-এর ফিটনেস সার্টিফিকেট সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট না খেলানোরই সিদ্ধান্ত নিল বুমরাকে।বিসিসিআই ভারত-অস্ট্রেলিয়া সিরিজ এবং আগামী বিশ্বকাপের জন্য ফিট রাখতে চাইছে বুমরাকে। সেইজন্যই এই পদক্ষেপ নিয়েছে বলে মনে করা হচ্ছে।

গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফর চলাকালীন পিঠে চোট পান জসপ্রীত বুমরা।সেইজন্য এশিয়া কাপ এবং টি২০ বিশ্বকাপেও খেলতে পারেননি। বুমরার অনুপস্থিতিতে ভারতীয় বোলিং বিভাগকে নেতৃত্ব দেবেন মহম্মদ সামি।তার সঙ্গে জুটি বাঁধবেন মহম্মদ সিরাজ।তৃতীয় পেসার হিসেবে উমরান মালিক এবং আরশদীপ সিং-এর মধ্যে যেকোনও একজনকে বেছে নিতে হবে।

প্রসঙ্গত,  প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) বিশ্বকাপকে সবার প্রথমে প্রাধান্য দিতে বলেছেন।তাতে যদি আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা ক্ষতিগ্রস্ত হয় তাহলে হোক। বিশ্বকাপের আগে ভারতীয় ক্রিকেটারদের ফিট থাকাটাই সর্বোপরি লক্ষ্য হওয়া উচিত। গত দুটি বিশ্বকাপে ভারতের যাত্রাপথ সেমিফাইনালে গিয়ে থেমে যায়।বড় ইভেন্টের আগে প্রধান ক্রিকেটারেরা চোটে জেরবার হয়, যার মাশুল দিতে হয় আখেরে ভারতীয় দলকে।সেই ভুল যাতে এবার না হয়,  তার জন্য আগে থেকেই সতর্ক বার্তা ২০১১ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম নায়কের।

গৌতম গম্ভীর (Gautam Gambhir) বলেন, ‘বিশ্বকাপের থেকে বড় কিছু হতে পারে না। সবথেকে বেশি প্রাধান্য বিশ্বকাপেরই পাওয়া উচিত।ক্রিকেটারদের নিজের ফিটনেস বজায় রেখে আইপিএল খেলা উচিত।’  

তিনি আরও যোগ করেন, ‘যেসব ক্রিকেটারেরা প্রায় নিশ্চিত বিশ্বকাপ খেলবেই, তাঁরা টি২০ ফরম্যাট থেকে নিজেদের সুবিধা মত বিরতি নিতে পারে।তবে ওয়ান ডে ফরম্যাট থেকে কোনওভাবেই বিরতি নেওয়া উচিত নয়।যেহেতু বিশ্বকাপ রয়েছে এবছরই।’

మరింత సమాచారం తెలుసుకోండి: