ছোটপর্দা(Television) ও বড়পর্দার(Big Screeen) পর, এবার ওটিটিতে(Ott Platform) ফিরছে রাজ চক্রবর্তীর(Raj Chakraborty) প্রলয়(Proloy) কাহিনি। ওয়েব সিরিজ(Web Series) আবার প্রলয়(Abar Proloy)-এর হাত ধরে ওটিটিতে পা রাখছেন চ্যালেঞ্জ(Chalange)-এর পরিচালক(Director)।টিজারের(Teaser) পর মুক্তি পেল সিরিজের ট্রেলার(Trailer)।নতুন এই অ্যাকশন থ্রিলার(Action Thriller) সিরিজে সুন্দরবনের নারী পাচার চক্রের পর্দাফাঁস করবেন স্পেশাল ব্রাঞ্চ পুলিশ অফিসার অনিমেষ দত্ত(Animesh Dutta) ওরফে শাশ্বত চট্টোপাধ্যায়(Saswata Chatterjee)।টিজারের মতো ট্রেলারেও অ্যাকশন প্যাকড্ রাফ অ্যান্ড টাফ লুকে নজর কাড়লেন অভিনেতা।পাশাপাশি সিরিজে গুরুত্বপূর্ণ অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী(Gourav Chakraborty),পরাণ বন্দ্যোপাধ্যায়(Paran Banerjee),জুন মালিয়া(June Maliya),সোহিনী সেনগুপ্ত(Sohini Sengupta),সায়নী ঘোষরা(Sayani Ghosh)। সিরিজের খলনায়ক এলাকার এক ভন্ড বাবাজি।যে চরিত্রে দেখা যাবে অভিনেতা ঋত্বিক চক্রবর্তীকে(Rittwick Chakraborty)।আবার প্রলয়-এর গল্প যে এককথায় দুর্দান্ত হতে চলেছে টিজারেই তা বুঝিয়ে দিয়েছিলেন রাজ চক্রবর্তী।ট্রেলারেও সেই রোমাঞ্চ ও অ্যাকশনের মেজাজ অক্ষুন্ন রেখেছেন পরিচালক।আলাদা করে নজর কেড়েছে সিরিজের দুর্দান্ত সব সংলাপ। আগামী ১১ অগস্ট থেকে ওটিটি প্ল্যাটফর্মে শুরু হবে আবার প্রলয়-এর স্ট্রিমিং।

২০১১ সালে প্রথমবার ছোটপর্দায় প্রলয় নিয়ে এসেছিলেন পরিচালক রাজ চক্রবর্তী।দিদির সম্মান বাঁচাতে দুষ্কৃতিদের হাতে গিয়ে খুন হয়েছিলেন দশম শ্রেণীর ছাত্র রাজীব দাস।ওটিটিতে সেই সত্য ঘটনা নিয়েই ছোটপর্দার জন্য তৈরি হয়েছিল ধারাবাহিক প্রলয় আসছে।ধারাবাহিকে অভিনয় করেছিলেন আবির চট্টোপাধ্যায়,পদ্মনাভ দাশগুপ্ত,পরাণ বন্দ্যোপাধ্যায় ছাড়াও আরও অনেকেই। ধারাবাহিকের জনপ্রিয়তার পর, ২০১৩ সালে বড়পর্দাতেও ফেরে প্রলয়। মিত্র ইন্সটিউশনের শিক্ষক বরুণ বিশ্বাস নিজের গ্রাম সুঁটিয়ায় খুন হয়ে যান।দুষ্কৃতিদের হাতে ধর্ষিতা হয়েছিলেন গ্রামের বহু মহিলা।যার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন যিনি।গড়ে তুলেছিলেন জনমত। আইনের সাহায্য নিয়ে এলাকার অত্যাচারীদের দমন করতে চেয়েছিলেন বরুণ।কিন্তু তার আগেই খুন হয়ে যান তিনি।রাজ চক্রবর্তীর ছবি প্রলয়-এ বরুণের চরিত্রে অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়।ছবিতে দেখা গিয়েছিল পরাণ বন্দ্যোপাধ্যায়,মিমি চক্রবর্তীকে।স্পেশাল ব্রাঞ্চ পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়।


প্রায় দশ বছর পর রাজ চক্রবর্তীর প্রথম ওয়েব সিরিজ আবার প্রলয়-এও সেই একই চরিত্রেই রয়েছেন তিনি।বয়স বেড়েছে, চুলে ধরেছে পাক।কিন্তু তবু আজও অনিমেষ দত্ত রাফ অ্যান্ড টাফ।সুন্দরবনে উধাও হয়ে যাচ্ছে একের পর এক অল্পবয়সী মেয়ে।প্রেমের জালে ফেলে ফাঁসানো হচ্ছে তাঁদের।এবং অজ্ঞান করে বিক্রি করা হচ্ছে দেশ থেকে ভিন দেশে।সেই ঘটনারই তদন্ত করতে এসেছেন স্পেশাল ব্রাঞ্চ অফিসার অনিমেষ দত্ত।তাঁর এই ট্রান্সফারের পিছনে রয়েছেন সেই ফিজিক্সের টিচার বিনোদ বিহারী দত্ত।যে চরিত্রে অভিনয় করছেন পরাণ বন্দ্যোপাধ্যায়। তিনি চান সুন্দরবনে এই নারী পাচারের অন্ত হোক। অপরাধীরা সাজা পাক। তদন্তে নেমে অনিমেষ দত্ত জানতে পারেন এই নারীপাচারের পিছনে রয়েছেন এলাকার দোর্দন্ডপ্রতাপ এক বাবাজি।যিনি এলাকার সব অপরাধীর নাটের গুরু যে চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী। সিরিজে একদম অন্যরকম একটি লুকে এবং রোলে দেখা যাবে টলিউডের অন্যতম বলিষ্ঠ এই অভিনেতাকে। প্রলয়-এর তাণ্ডব হবে আর প্রফেসর বিনোদ বিহারী দত্ত ওরফে পরাণ বন্দ্যোপাধ্যায় থাকবেন না,তাও কি হয়।গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে গৌরব চক্রবর্তীকে। রয়েছেন সোহিনী সেনগুপ্ত, কৌশানি মুখোপাধ্যায়,জুন মালিয়া ছাড়াও আরও অনেকেই।ক্যামিও রোলে নজর কাড়বেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়,নুসরত ফারিয়ারা।একদিকে টানটান রহস্য আর রোমাঞ্চ অন্যদিকে মারকাটারি অ্যাকশন আর সংলাপ সবমিলিয়ে আবার প্রলয় কিন্তু জমে ক্ষীর।আগামী ১১অগস্ট থেকেই ওটিটিতে শুরু হবে আবার প্রলয়।

మరింత సమాచారం తెలుసుకోండి: