বৃহস্পতিবার থেকে নাগপুরে শুরু হয়েছে বর্ডার-গাভাসকর (Border-Gavaskar) সিরিজ। প্রথম একাদশে জায়গা পাননি শুভমান গিল (Shubman Gill)। অথচ মনে করা হচ্ছিল তাঁর যা সাম্প্রতিক ফর্ম তাতে তিনি চূড়ান্ত একাদশে জায়গা পাবেনই। সম্প্রতি ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজে নিজেকে দারুন ভাবে মেলে ধরেছেন এই পঞ্জাব তনয়। গত অস্ট্রেলিয়া সফরেও অনবদ্য ব্যাটিং করেছিলেন তিনি। গতকাল প্রাক্তন ভারতীয় হেড কোচ রবি শাস্ত্রীও (Ravi Shastri) শুভমান গিলের হয়ে জোর সাওয়াল করেছিলেন। কিন্তু এত কিছুর পরেও শুভমানকে ছাড়াই নাগপুর টেস্টে খেলতে নামল টিম ইন্ডিয়া। শুভমানের পরিবর্তে দলে নেওয়া হয়েছে কেএল রাহুলকে (KL Rahul)।

শুভমান গিলকে দলে না নেওয়ায় সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় ওঠে। বৈভব ভোলা নামে একজন লিখেছেন, এরপর থেকে শুভমানের উচিত আর রান না করা। কারণ রান করলেও রিজার্ভ বেঞ্চে বসতে হচ্ছে। রাহুল এবং রোহিতকে স্পষ্ট বার্তা দেওয়া উচিত। প্রতীক সিং বলে একজন লিখেছেন, সেরা ফর্মে থাকা সত্ত্বেও দলে শুভমান গিলকে কেন দলে নেওয়া হল না তা বোধগম্য হল না। দেবাশিস দাস নামে একজন লেখেন, চমৎকার! শুভমানও নেই, কুলদীপও নেই। আর কী কী করতে হবে এই দু’জনকে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য?

ভারতীয় টেস্ট দলের হয়ে আজ অভিষেক করলেন সূর্যকুমার যাদব এবং কেএস ভরত। এছাড়া ৫ মাস পর দলে প্রত্যাবর্তন করেছেন রবীন্দ্র জাডেজা। উল্লেখ্য, ১৩টি টেস্ট ম্যাচে শুভমান গিলের রানসংখ্যা ৭৩৬। এরমধ্যে একটি শতরান এবং চারটি অর্ধশতরান।

নাগপুর টেস্টের জন্য ভারতের চূড়ান্ত একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রীকর ভারত, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ

మరింత సమాచారం తెలుసుకోండి: