প্রাথমিকে শিক্ষক নিয়োগ সহ একাধিক দাবিতে আগামী ২৩ সেপ্টেম্বর নবান্ন অভিযান করবে পশ্চিমবঙ্গ প্রাথমিক প্রশিক্ষিত শিক্ষক অ্যাসোসিয়েশন বা ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি ট্রেন্ড টিচার্স এসোসিয়েশন (ডব্লিউবিপিটিটিএ)।
এই সংগঠনের পক্ষ থেকে  ‘দিদিকে বলো, দিদির বাড়ি চলো’ কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল আজ ।  এই কর্মসূচি লক্ষ্যে প্রাথমিক শিক্ষকরা হাজরা জমায়েত হলে তাদেরকে আটকে দেয় পুলিশ ।মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি পৌঁছনোর আগেই গ্রেফতার করা হয় সংগঠনের ১২ জন সদস্যকে।
সংগঠনের রাজ্য সভাপতি পিন্টু পাড়ুই অভিযোগ , ‘‘এ দিন সকাল ১১টা নাগাদ, হাজরা মোড়ে আশুতোষ কলেজের সামনে পুলিশ তাঁদের উপর আক্রমণ চালায়। আমাদের কোনও প্রতিনিধিকে দিদির বাড়ির অফিসে না নিয়ে গিয়ে মারধর করে পাঁচ মহিলা-সহ ১২জনকে পুলিশের গাড়িতে তোলে এবং গ্রেফতার করে লালবাজার নিয়ে যায়।’’
২০০৫-’০৬ সেশন পর্যন্ত বঞ্চিত পিটিটিআই পড়ুয়াদের দ্রুত নিয়োগ, প্রাথমিক শিক্ষকদের ফিটমেন্ট ফ্যাক্টরে বেতন, প্রবীণ ও প্রধান শিক্ষকদের বিশেষ স্কেলে নতুন বেতন কাঠামো চালু করা-সহ একাধিক দাবি রয়েছে ওই সংগঠনের। দাবি পূরণে ভবিষ্যতে নতুন কর্মসূচির ডাক দিয়েছে তারা। ২৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক দিয়েছে ওই সংগঠন। ডব্লিউবিপিটিটিএ-র রাজ্য সভাপতি পিন্টু পাড়ুই বলেন, ‘‘যতই গ্রেফতার করা হোক, আমরা আমাদের দাবি থেকে সরছি না।’’ দাবি পূরণ না হলে আমরণ অনশনে বসারও হুমকি দেয় পিন্টু পাড়ুই ।


మరింత సమాచారం తెలుసుకోండి: