ধুন্ধুমার পারফর্ম্যান্স দিয়ে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) প্রত্যাবর্তন করলেন জয়দেব উনাদকাট (Jaydev Unadkat)। মাত্র তিন ওভারে তুলে নিলেন দিল্লির (Delhi) ছয় উইকেট। এর মধ্যে রয়েছে প্রথম ওভারে করা হ্যাটট্রিক (Hattrick)। উনাদকাটের শিকার হয়ে দিল্লির টপ অর্ডার ব্যাটারদের চারজন শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেছেন। তাঁদের মধ্যে রয়েছেন অধিনায়ক যশ ধুল (Yash Dhull)।

সৌরাষ্ট্রের (Saurashtra) শীতের সকালে এদিন লাল বল (Red Ball) হাতে নেন অধিনায়ক উনাদকাট। বলকে রীতিমতো কথা বলাতে শুরু করেন তিনি। প্রথম উইকেট আসে প্রথম ওভারের তৃতীয় বলে। ওভার শেষে দিল্লি শূন্য রানে তিন উইকেট। তাঁর সুইংয়ের শিকার ধ্রুব শোরে, বৈভব রাওয়াল এবং যশ ধুল। দ্বিতীয় ওভারে এসে এক উইকেট পান চিরাগ জানি, তিনি আউট করেন যশ বাদোনিকে। তৃতীয় ওভারে ফিরে আবার তাণ্ডব শুরু করেন তুলে নেন জন্টি সিধু এবং ললিত যাদবকে। দিল্লি তখন ৫ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছে।

দিল্লি শেষ পর্যন্ত ১৩৩ রানে অল আউট হল। শেষের দিকে হৃতিক শোকিনের ৬৮ এবং শিবাঙ্ক বশিষ্ঠের ৩৮ রানের জোরেই ওই রান উঠল। ১২ ওভার বল করে ৩৯ রান দিয়ে আট উইকেট নিলেন সৌরাষ্ট্রের অধিনায়ক। সেই সঙ্গে করলেন রেকর্ড। রঞ্জি ট্রফির ৮৯ বছরের ইতিহাসে ম্যাচের প্রথম ওভারে হ্যাটট্রিক এই প্রথম। প্রসঙ্গত, বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে ১২ বছর পর ভারতের টেস্ট (Test Cricket) জার্সিতে প্রত্যাবর্তন হয়েছিল উনাদকাটের। ৩ উইকেট নিয়ে টেস্টে খাতা খুলেছেন তিনি।  

మరింత సమాచారం తెలుసుకోండి: