আগামিকাল ডু আর ডাই ম্যাচে মাঠে নামতে চলেছে বিরাট কোহলিরা। যে এই ম্যাচ জিতবে সেই দলই টি ২০ বিশ্বকাপ টুর্নামেন্টে সেমিফাইনাল খেলার দিকে অনকেটা এগিয়ে যাবে। আর তাই এই ম্যাচ দু দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ হতে চলেছে। প্রথম একাদশ কী হবে সেই নিয়ে চুলচেরা বিশ্লেষণও চলছে।

তবে টি ২০ বিশ্বকাপে ভারত- নিউজিল্যান্ড মুখোমুখি হওয়ার ঠিক মাসখানেকের মধ্যেই কিউইদের বিরুদ্ধে ভারত খেলবে তিনটি টি ২০ ম্যাচ ও ২টি টেস্ট। আর এই তিনটি টি ২০ ম্যাচের মধ্যে শেষ ম্যাচটি হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। আর কলকাতায় ম্যাচ হতে চলেছে প্রায় ২ বছর পরে। তাই স্বভাবতই খুশি কলকাতার ক্রিকেটপ্রেমীরা। আর এই ম্যাচে ৭০ শতাংশ দর্শকও উপস্থিত থাকবে বলে জানা গিয়েছে। যা স্বভাবতই দারুন ব্যাপার।

অবশ্য কিছুদিন আগেও করোনা পরিস্থিতিতে কত দর্শক সেই ম্যাচ দেখতে পারবেন, তা নিয়ে ছিল জল্পনা। তবে শুক্রবার পশ্চিমবঙ্গ সরকার জানিয়ে দেয় রাজ্যের স্টেডিয়ামগুলি ৭০ শতাংশ দর্শকসমেত ম্যাচ অনুষ্ঠান করতে পারবে। স্বভাবতই এই নির্দেশ নিউজিল্যান্ড সিরিজের আগে সিএবির (ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল) জন্য অত্যন্ত খুশির খবর।

এই বিষয়ে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া একটি ইংরেজি দৈনিক-কে জানান, ‘রাজ্য সরকারের তরফে যেহেতু অনুমতি দেওয়া হয়েছে, আমরা আশা করছি এবার বিসিসিআইও তাদের আমাদের অনুমতি (৭০ শতাংশ দর্শক নিয়ে ম্যাচ আয়োজন করার) দিয়ে দেবে।’ ২০১৯ সালে গোলাপি বলের টেস্টের পর ইডেনে এটিই প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে একটি ওয়ান ডে ম্য়াচ কলকাতায় হওয়ার কথা থাকলেও করোনার জেরে তা বাতিল করা হয়। এবার ফের দর্শক নিয়ে আয়োজিত হবে ম্যাচ। ইডেনে ৭০ শতাংশ মানে প্রায় ৫০ হাজার দর্শক এই ম্যাচ দেখার সুযোগ পেতে চলেছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: