আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এতদিন বিদেশে মৃত্যুর খবর থাকলেও ভারতে সেভাবে মৃত্যুর খবর শোনা যায়নি। কিন্তু পরিস্থিতি আর স্বাভাবিক নেই।  দিল্লির জনকপুরীর বাসিন্দা ৬৮ বছর বয়সি এক বৃদ্ধা আজ রাতে রামমনোহর লোহিয়া হাসপাতালে মারা গিয়েছেন। সর্দি-কাশি এবং উচ্চ রক্তচাপ নিয়ে ৮ মার্চ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

 

ওই বৃদ্ধার ছেলে সম্প্রতি ইটালি ও সুইৎজ়ারল্যান্ড গিয়েছিলেন। ২৩ ফেব্রুয়ারি দেশে ফেরার পরে তাঁর শারীরিক পরীক্ষায় করোনার উপসর্গ ধরা পড়েনি। কিন্তু দিন দুয়েক পরেই শুরু হয় জ্বর ও সর্দি-কাশি। ৭ মার্চ রামমনোহর লোহিয়া হাসপাতালে ফের পরীক্ষায় শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এর পরে নিয়মমাফিক তাঁর পরিবারের সকলকে পরীক্ষা করা হয়। দেখা যায় তাঁর মা করোনায় আক্রান্ত।

 

করোনাভাইরাস নিয়ে আতঙ্ক শুক্রবার আরও ছড়িয়েছে গোটা দেশে। শিক্ষাঙ্গন থেকে ক্রীড়াঙ্গন, তথ্যপ্রযুক্তি সংস্থা থেকে আদালত, আইনসভা— সর্বত্রই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অনেক রাজ্যে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল-কলেজ। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত দেশে ৮২ জন করোনায় আক্রান্ত। নজরে রাখা হয়েছে ৪২ হাজারকে।

మరింత సమాచారం తెలుసుకోండి: