বিশ্বের সর্বকালের সেরা স্পিনার বলতেই মাথায় আসে দুটি নাম। মুথাইয়া মুরলীধরন (Muttiah Muralidharan) এবং শেন ওয়ার্ন (Shane Warne)। নাম মাহাত্ম্য, ক্যারিশমার দিক থেকে ওয়ার্ন এগিয়ে থাকলেও পরিসংখ্যানের বিচারে তাঁর থেকে অনেক এগিয়ে মুরলী। টেস্ট ক্রিকেটে অজি লেগস্পিনার নিয়েছেন ৭০৮ উইকেট, মুরলী সেখানে ৮০০। আর এই ‘৮০০’ নাম দিয়েই তৈরি হচ্ছে শ্রীলঙ্কান কিংবদন্তির বায়োপিক। রবিবার, ১৭ এপ্রিল ছিল নিজের জন্মদিনে বায়োপিকের পোস্টার পোস্ট করেন তিনি।

‘৮০০’ ছবিতে মুরলীর ভূমিকায় অভিনয় করছেন মধুর মিত্তল (Madhurr Mittal)। ‘স্লামডগ মিলিয়নেয়ার’ (Slumdog Millionaire) ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে তিনি সবথেকে বেশি পরিচিত ‘শাকা লাকা বুম বুম’ সিরিয়ালের জন্য। কসৌটি জিন্দেগি কি সিরিয়ালেও দেখা গিয়েছে মধুরকে।

প্রথমে মুরলীর চরিত্রে অভিনয় করার কথা ছিল বিজয় সেতুপতির (Vijay Sethupathi)। কিন্তু তা নিয়ে তামিলনাড়ুর রাজনৈতিক মহলে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। পরে সেতুপতি জানিয়ে দেন তিনি মুরলীর চরিত্র করছেন না। এরপর কাকে বাছা হয়, নজর ছিল সেদিকে।

এক বছর আগে কিংবদন্তি স্পিনারের জীবনীমূলক ছবি তৈরির ঘোষণা হয়েছিল। সেতুপতি মুরলীর চরিত্রে অভিনয় করার জন্য চেহারা আমূল পাল্টে ফেলেছিলেন যা দেখে অবাক হয়ে গিয়েছিল দর্শককুল। কিন্তু তামিলনাড়ুর একাধিক সেলিব্রিটি এবং রাজনৈতিক নেতা উষ্মা প্রকাশ করেন। কারণ লঙ্কান স্পিনারকে তামিল-বিরোধি বলে মনে করেন তাঁরা। পরিস্থিতি বেগতিক দেখে সরে আসেন সেতুপতি।

তাঁর জায়গায় এসেছেন মধুর। ছবির পোস্টারে তাঁর লুক জোয়ান বয়সের মুরলীর সঙ্গে অনেকটাই মেলে। অজয় দেবগণ (Ajay Devgan) অভিনীত ‘ময়দান’ ছবিতেও বড় চরিত্রে অভিনয় করছেন তিনি। ৮০০-র পরিচালনা করছেন এম এস শ্রীপাঠী, সঙ্গীত পরিচালক ঘিব্রান, সিনেম্যাটোগ্রাফির দায়িত্ব আর ডি রাজাশেখর এবং সম্পাদনা করছেন প্রবীণ কে এল। তামিল, তেলুগু এবং হিন্দি ভাষায় রিলিজ করবে ছবিটি।          

మరింత సమాచారం తెలుసుకోండి: