এবার আরও সমস্যা। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টিম ইন্ডিয়া! এই প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের দেশে হোয়াইটওয়াশের লজ্জা হজম করল তারকাখচিত ভারতীয় দল। ১-৫ হারের লজ্জা নিয়ে দেশে ফিরছেন বিরাট কোহলি ও কেএল রাহুলরা। এবার কাটা ঘায়ে নুনের ছিটের মতো জুড়ল স্লো-ওভাররেট! গত রবিবার ছিল কেপটাউনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় তথা সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে মন্থর ওভাররেটের জন্য রাহুলের দলের ৪০ শতাংশ ম্য়াচ-ফি কেটে নেওয়া হল।

আইসিসি-র এক বিবৃতিতে জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেটারদের ৪০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে। আইসিসি-র নিয়মানুযায়ী, নির্ধারিত সময়ে সম্পূর্ণ ওভার শেষ করতেই হবে। না হলে, নির্ধারিত সময়ের পর যতগুলি ওভার বাকি থাকবে, প্রতিটির জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি জরিমানা করা হবে।  আইসিসি-র নিয়মানুযায়ী, নির্ধারিত সময়ে সম্পূর্ণ ওভার শেষ করতেই হবে। না হলে, নির্ধারিত সময়ের পর যতগুলি ওভার বাকি থাকবে, প্রতিটির জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি জরিমানা করা হবে।  রবিবার ভারতীয় বোলাররা নির্ধারিত সময়ে দু’ওভার কম বল করেছিলেন। আইসিসি-র ২.২২ ধারায় এই অপরাধের জন্য় ন্যূনতম শাস্তিই ভোগ করতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। ম

উল্লেখ্য, একদিনের সিরিজের প্রথম দুটটি ম্যাচের মতো শেষ ম্যাচেও চাপের মুখে মিডল অর্ডারে ভাঙন ধরেছিল। তাই ২৮৮ রান তাড়া করতে গিয়ে ২৮৩ রানেই থেমে গিয়েছিল টিম ইন্ডিয়া। ফলে ৪ রানে হেরেই ম্য়াচ ও সিরিজ দুই খোয়ায় ভারত। যদিও জিতলেও সেই সিরিজে হারতেই হতো।

మరింత సమాచారం తెలుసుకోండి: