চোটের জন্য আইপিএল (IPL 2022) থেকে ছিটকে গেলেন প্যাট কামিন্স (Pat Cummins)। ফলে প্রতিযোগিতার বাকি অংশে অস্ট্রেলিয়ার অধিনায়ককে আর দেখা যাবে না। কামিন্স কোমরের পিছনের অংশের চোটে কাবু। বল এবং ব্যাট করতেও সমস্যা হচ্ছে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের। চিকিৎসার জন্য তিনি দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সিডনিতে তিনি চিকিৎসা করাবেন বলে জানা গিয়েছে। ফলে প্রতিযোগিতার বাকি ম্যাচগুলিতে কামিন্সকে আর পাবে না কেকেআর। সুস্থ হতে তাঁর দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে বলে প্রাথমিক ভাবে মনে করছেন চিকিৎসকরা। তিনি সম্ভবত দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজও খেলতে পারবেন না।

আইপিএলের প্লে অফের দৌড়ে থাকা কেকেআর (KKR) শনিবার খেলবে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে। গত ম্যাচেই ছন্দে ফিরেছিলেন কামিন্স। মাত্র এক ওভারে তিন উইকেট নিয়ে মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) হারিয়ে দিয়েছিলেন। যদিও তার আগে পর পর চারটি ম্যাচে তাঁকে প্রথম একাদশের বাইরে রেখেছিল কেকেআর। কিন্তু চোটের জন্য ছন্দে ফেরা এই জোরে বোলারকে ছাড়াই পরিকল্পনা করতে হবে কেকেআর-কে। এ বারের আইপিএলে পাঁচটি ম্যাচ খেলে সাতটি উইকেট পেয়েছেন কামিন্স। দুর্দান্ত ব্যাট করেও দলকে একটি ম্যাচে জয় এনে দেন তিনি। তবে বাকি ম্যাচগুলোতে তাঁকে ছাড়াই শ্রেয়স আইয়ারকে (Shreays Iyer) পরিকল্পনা করতে হবে। 

প্রসঙ্গত, চোটের জন্য শেষ দু’টি ম্যাচে কেকেআর পায়নি ছন্দে থাকা জোরে বোলার উমেশ যাদবকে। শনিবারের ম্যাচেও উমেশ খেলতে না পারলে শ্রেয়স আয়ারদের নতুন করে ভাবতে হবে দলের বোলিং আক্রমণ নিয়ে।

మరింత సమాచారం తెలుసుకోండి: