নাগপুর, দিল্লি হয়ে বর্ডার-গাভাসকর (Border-Gavaskar Trophy) ট্রফি এবার ইন্দোরে। ইন্দোরের (Indore) হোলকার স্টেডিয়ামে (Holkar Stadium) বসছে তৃতীয় টেস্টের আসর। এর আগে এই মাঠে দুটো টেস্ট খেলা হয়েছিল, দুটোতেই জিতেছিল ভারত (Team India)। ২০১৬ সালে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ৩২১ রানে এবং ২০১৯ সালে বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে এক ইনিংস ও ৪৬ রানে। এই মাঠ সাক্ষী থেকেছে কিছু অসাধারণ ব্যাটিংয়ের। দেখে নেওয়া যাক তাঁর মধ্যে সেরা তিনটি ইনিংস কী কী—

মায়াঙ্ক আগরওয়াল: বাংলাদেশের বিরুদ্ধে এই মাঠে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। খেলেছিলেন ৩৩০ বলে ২৪৩ রানের বিশাল ইনিংস। ৭৩ স্ট্রাইক রেটে খেলা ইনিংসটিতে ছিল ২৮টি চার এবং আটটি ছয়। প্রথম ইনিংসে বাংলাদেশের ১৫০ রানের জবাবে ছয় উইকেটে ৪৩৯ রাব করে ডিক্লেয়ার দিয়ে দেয় ভারত। এরপর বাংলাদেশ ২১৩ রানে গুটিয়ে যায়। আগরওয়াল ছাড়া ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার আর কাউকে দেওয়া সম্ভব ছিল না।

বিরাট কোহলি: হোলকার স্টেডিয়ামে প্রথম দ্বিশতরানের কীর্তি কোহলির (Virat Kohli)। ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১১ রান করেছিলেন তৎকালীন অধিনায়ক। চতুর্থ উইকেটে অজিঙ্ক্য রাহানেকে (Ajinkya Rahane) নিয়ে গড়েন ৩৬৫ রানের পার্টনারশিপ। ভারত ৫৫৭ রানের বিপুল স্কোর খাড়া করে। ওই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ১৩ উইকেট নিয়ে কিউয়িদের ভাঙেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ৩২১ রানের ব্যবধানে জেতে ভারত।  

অজিঙ্ক্য রাহানে: বিরাটের ডাবল সেঞ্চুরির ম্যাচে বড় রান করেছিলেন রাহানেও। দ্বিশতরান করার সুযোগ হাতছাড়া করলেও তাঁর ১৮৮ রান ম্যাচ জেতাতে বড় ভূমিকা নিয়েছিল। তাঁর আর বিরাটের পার্টনারশিপ ভারতকে শক্ত জমির উপর দাঁড় করিয়ে দেয়। রাহানে যখন ক্রিজে আসেন ভারত তখন ১০০ রানে তিন উইকেট হারিয়েছে। কোহলি-রাহানে জুটি না দাঁড়ালে বিপদ হতে পারত।  

మరింత సమాచారం తెలుసుకోండి: