SC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্য়ায়কে (Partha Chatterjee) CBI-র সামনে হাজিরার নির্দেশ। আজ সন্ধ্যা ৬টার মধ্যে CBI-এর মুখোমুখি হতে হবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। কড়া নির্দেশ দিলেন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায় (Justice Abhijit Ganguly)। নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ। প্রসঙ্গত, এদিন SSC নিয়োগ মামলায় CBI তদন্তেই সিলমোহর দেয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। এই ঘটনাকে "Public Shame" বলে আখ্যা দেয় ডিভিশন বেঞ্চ। বহাল রাখে সিঙ্গল বেঞ্চের নির্দেশ-ই।

এর আগে মঙ্গলবার রাতেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে এসএসসি মামলায় সিবিআইয়ে হাজিরা দিতে বলে হাই কোর্টের একক বেঞ্চ। বুধবার ওই একই বেঞ্চের রায়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকেও সিবিআই দফতরে হাজির হতে বলা হয়। সুপারিশ কমিটির পাঁচ সদস্যকে বিকেল ৪টের মধ্যে যেতে হবে বলে জানিয়েছে সিবিআই দফতর। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছেন, তিনি আশা করছেন, মন্ত্রী পদ থেকে সরে দাঁড়াবেন পার্থ। একই সঙ্গে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছে পার্থকে পদ থেকে সরানোর আর্জিও জানিয়েছেন বিচারপতি অভিজিৎ। তাঁর মন্তব্য, স্বচ্ছ সমাজ গঠনে পক্ষে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া উচিত নয়। সে কথা মাথায় রেখেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।

অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করতে পারবে। কলকাতাতেই তাঁদের জিজ্ঞাসাবাদ করতে পারবে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (‌ইডি)‌। কয়লা–কাণ্ডে তাঁদের কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার ইডিকে এই নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। এখানে অভিষেকের ইচ্ছাই প্রাধান্য পেল।

మరింత సమాచారం తెలుసుకోండి: