৮৮ বলে ৯১ রানে ঝোড়ো ইনিংস খেলে দলকে লড়াই করার জায়গায় এনেছেন তিনি। পন্থের ইনিংসে খুশি হলেও তাঁর শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন চেতেশ্বর পুজারা। রবিবার ম্যাচের পর পুজারা বলেছেন, “আক্রমণ করাই ওর স্বাভাবিক খেলা। সেটাতে বাধা দেওয়া যাবে না। রক্ষণাত্মক খেলতে গেলে আউট হয়ে যেতে পারে। এরকম শট ওর নিজের দৃষ্টিভঙ্গির পক্ষে ভাল, কিন্তু মাঝে মাঝে একটু দেখেশুনেও খেলতে হবে। কোন শট খেলতে হবে, কোনটা নয়, এটা ওকে বুঝতে হবে। কোন পরিস্থিতিতে ওকে ক্রিজে থাকতে হবে, সেটাও জানতে হবে। ওর জন্য ভারসাম্য রাখা সবথেকে বেশি দরকার।”

তবে পুজারার বিশ্বাস, ভুল থেকে ঠিক শিখবেন পন্থ। বলেছেন, “কিছু সময় ওকে ধৈর্য দেখাতে হবে এবং ক্রিজে যে-ই থাকুক, তার সঙ্গে কী ভাবে লম্বা জুটি বাঁধা যায়, সেটা ভাবতে হবে। দলকে আগে রাখার ভাবনা ওর মধ্যে রয়েছে। তাই বেশিক্ষণ ক্রিজে পড়ে থাকলে ও বড় রান করতে পারে এবং দলকে সাহায্য করতে পারে। আশা করি ও ভুল থেকে শিখবে।” অন্যদিকে, এখনও পর্যন্ত টেস্টে এই নিয়ে মোট ৪ বার ৯০-এর ঘরে আউট হলেন ঋষভ। তাঁর অভিষেকের পর থেকে টেস্টে ৯০-এর ঘরে আর কোনও ব্যাটসম্যান এত বার আউট হননি। ২০১৮ সালে টেস্ট অভিষেক হয় ঋষভের। তারপর থেকে ৯০-এর ঘরে আউট হওয়ার রেকর্ড ছিল পাকিস্তানের বাবর আজমের। তিনি ৩ বার ৯০-এর ঘরে আউট হয়েছেন।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে টেস্টে শুধু মহেন্দ্র সিংহ ধোনির এর থেকে বেশি বার ৯০-এর ঘরে আউট হওয়ার রেকর্ড আছে। তিনি মোট ৫ বার নড়বড়ে ৯০-তে ফিরেছেন। এই তালিকায় ঋষভ জায়গা করে নিলেন ইংল্যান্ডের অ্যালান নট ও অস্ট্রেলিয়ার রডনি মার্শের সঙ্গে। নট এবং মার্শেরও ৪ বার করে ৯০-এর ঘরে আউট হওয়ার নজির আছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: