লখনউ পিচ নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছে না। খারাপ পিচ প্রস্তুতের জন্য এবারে চাকরি গেল পিচ কিউরেটরের। বিসিসিসআই (BCCI)-এর তরফ থেকে এই শাস্তি দেওয়া হয়েছে। এমনও শোনা যাচ্ছে হার্দিক পান্ডিয়াদের (Hardik Pandya) নির্দেশে পিচ তৈরি করতে গিয়েই খারাপ পিচ প্রস্তুত করে ফেলেছেন সেই পিচ প্রস্তুতকারক।

উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, খারাপ পিচ তৈরি করার জন্য পিচ প্রস্তুতকারককে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর বদলে গোয়ালিয়র থেকে সঞ্জীব আগরওয়ালকে নিয়ে আসা হয়েছে। কিছুদিন পরেই আইপিএল। এই মাঠই লখনউ সুপার জায়ান্টসের ঘরের মাঠ। আইপিএলে যাতে পিচ নিয়ে কোনও বিতর্ক না হয় তার জন্য ভাল পিচ তৈরি করতে বলা হয়েছে সঞ্জীবকে।

প্রসঙ্গত, লখনউ-এর একানা স্টেডিয়ামের উইকেট নিজের মতামত ব্যক্ত করেছিলেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এক বিবৃতিতে তিনি বলেছিলেন, ‘সত্যি কথা বলতে লখনউ-এর উইকেট চমকে দিয়েছে আমাকে। আমরা এখনও পর্যন্ত দু’টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছি। দুটিতেই কঠিন উইকেট পেয়েছি। চ্যালেঞ্জিং উইকেটে খেলতে আমাদের কোনও অসুবিধা নেই। তবে এটা বলতেও দ্বিধা নেই যে এটা টি-টোয়েন্টি উইকেট নয়। এখানে ১২০ রানও জেতার জন্য যথেষ্ট ছিল। শিশির খুব একটা প্রভাব ফেলেনি। কিউয়ি স্পিনাররা ভারতীয় স্পিনারদের থেকে বেশি বল ঘোরাতে সক্ষম হয়েছে।’

উলেখ্য, লখনউ টি-টোয়েন্টিতে  প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৯৯-এ থেমে যেতে হয় নিউজিল্যান্ডকে। অধিনায়ক স্যান্টনার করেন সর্বোচ্চ ১৯ রান। এছাড়া ব্রেসওয়েল এবং চ্যাপম্যান করেন ১৪ রান। ভারতীয় বোলারদের মধ্যে আর্শদীপ সিং নেন ২ উইকেট। কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর এবং যুজবেন্দ্র চাহাল নেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ১ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। ২৬ রানের অতিমূল্যবান ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। ঈশান কিষাণ করেন ১৯ রান। এছাড়া হার্দিক পান্ডিয়া করেন অপরাজিত ১৫। নিউজিল্যান্ড বোলারদের মধ্যে ব্রেসওয়েল এবং সোধি নেন ১টি করে উইকেট।

మరింత సమాచారం తెలుసుకోండి: