কাল বুধবার থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy) ইতিমধ্যেই ২-০ এগিয়ে গিয়েছে ভারত (India)। অস্ট্রেলিয়ার (Australia) পক্ষে আর এই সিরিজ জেতা সম্ভব নয়। বড়জোর ড্র করতে পারে তারা, তবে সেটাও এই মহূর্তে আকাশ-কুসুম চিন্তা। একে চোট-আঘাতে জর্জরিত অজিরা, তার উপর মায়ের অসুস্থতার জন্য দেশে ফিরে গিয়েছেন অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)।

ম্যাচের আগের দিন সকাল সকাল ইন্দোরের (Indore) হোলকার স্টেডিয়ামে (Holkar Stadium) অনুশীলন করতে নেমে পড়েন রোহিত শর্মারা (Rohit Sharma)। প্রায় আধ ঘণ্টা ধরে পিচ পরীক্ষা করতে দেখা যায় হেড কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)। সাধারণত ইন্দোরের পিচ ব্যাটারদের স্বর্গ, এর আগে এই মাঠে হওয়া দুটি টেস্ট ম্যাচে দুটি ডাবল সেঞ্চুরি এবং একটি বড় সেঞ্চুরি হয়েছে। এবারও সেই ধাঁচেরই পিচ বানানো হবে বলে মনে করা হচ্ছে। তবে স্পিনাররা এই উইকেটে সুবিধা আদায় করতে পারবে।

এই মুহূর্তে ইন্দোরের আবহাওয়াও টেস্ট ক্রিকেটের পক্ষে আদর্শ। দিনের তাপমাত্রা থাকছে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আবহাওয়ার পূর্বাভাস থেকে জানা গিয়েছে, আগামী পাঁচদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এদিকে ক্রমাগত ব্যর্থ হতে থাকা ওপেনার কে এল রাহুলের (KL Rahul) জায়গায় শুভমান গিলের (Shubman Gill) খেলার সম্ভাবনা আরও বাড়ল। মঙ্গলবার বেশ খানিকক্ষণ ব্যাটিং প্র্যাকটিস করতে দেখা যায় তাঁকে। দ্রাবিড় এবং ব্যাটং কোচ বিক্রম রাঠৌরের সঙ্গে আলাদা করে কথাও বললেন গিল।  

మరింత సమాచారం తెలుసుకోండి: