ঋষভ পন্থের (Rishabh Pant) সুস্থ হতে এখনও ৬ মাস সময় লাগবে। ফলত আগামী আইপিএলে (IPL) যে তিনি খেলছেন না তা এককথায় বলেই দেওয়া যায়। সেক্ষেত্রে বড় প্রশ্ন আগামী আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) নেতৃত্ব দেবেন কে? সূত্রের খবর, দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক হিসেবে ঋষভ পন্থের (Rishabh Pant) জায়গায় উঠে আসছে ডেভিড ওয়ার্নারের (David Warner) নাম।আইপিএলে এর আগে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে ডেভিড ওয়ার্নারের। সেইজন্যই জোরালো হয়ে উঠছে ওয়ার্নারের নাম। এছাড়া, টিম সূত্রে জানা যাচ্ছে, সরফরাজ খান এবারের আইপিএলে দিল্লির হয়ে উইকেটকিপিং করতে পারেন।ঘরোয়া ক্রিকেট থেকে একজন ভালো উইকেটকিপার ব্যাটারের সন্ধানেও রয়েছে দিল্লি ফ্র্যাঞ্চাইজি।

উল্লেখ্য, এবারে আইপিএলে (IPL) দিল্লী ফ্র্যাঞ্চাইজির বড় দায়িত্বে মহারাজ। দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটীয় কার্যকলাপের প্রধান হচ্ছেন তিনি। ২০১৯ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মেন্টরের দায়িত্ব পালন করেছিলেন। কিন্তু বিসিসিআই সভাপতি হওয়ার পর থেকে সেই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে নেন তিনি। আবারও পুরনো ফ্র্যাঞ্চাইজিতে প্রত্যাবর্তন হল সৌরভের বলা যেতে পারে।

অন্যদিকে, রিকি পন্টিং দিল্লি ক্যাপিটালসের হেড কোচের দায়িত্ব পালন করবেন। একসময় কেকেআর-এ একই ড্রেসিংরুম শেয়ার করেছিলেন পন্টিং এবং সৌরভ। এরপর দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে দুজনের কাজ করা। দুজনের তত্ত্বাবধানে এর আগে আইপিএলে যথেষ্ট ভালো ফলও করেছিল দিল্লি ক্যাপিটালস।

ডাক্তার কামার আজম বলেন, ‘পন্থকে ৩ থেকে ৬ মাস বিশ্রাম নিতে হবে। লিগামেন্ট চোট থেকে পুরোপুরি মুক্ত হতে সময় লাগবে।’ আর পন্থের পুরোপুরি সুস্থ হতে যদি সময় লাগে, সেক্ষেত্রে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ এবং আগামী আইপিএলে খেলতে পারবেন না তিনি।পন্থের অনুপস্থিতিতে কাকে দায়িত্ব দেওয়া হয় এবং আগামী আইপিএলের জন্য কী পরিকল্পনা রয়েছে তা অনেকাংশে নির্ভর করছে ২০০৩ বিশ্বকাপ ফাইনালের দুই ফাইনালিস্ট দলের অধিনায়কের ওপর।

మరింత సమాచారం తెలుసుకోండి: