শুক্রবার রাতেই এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার নিজেই সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেছিলেন পাঁচ বছরের জন্য মুখ্যমন্ত্রী হবেন শিবসেনার উদ্ধব ঠাকরে । এনসিপি পাবে উপ-মুখ্যমন্ত্রীর পদ । কংগ্রেসও সরকারে সামিল হবে । কংগ্রেসকে এই সরকারে সামিল করার জন্য শরদ পাওয়ার চেষ্টা কসুর করেননি । মূলত শরদ পাওয়ার অনুরোধেই কংগ্রেস ওয়ার্কিং কমিটি সরকারে যাওয়ার সিদ্ধান্ত নেয় ।
কিন্ত রাতের মধ্যে রাজনীতির পাশা উল্টে গেল । শরদ পাওয়ারের এনসিপির সঙ্গে জোট করে বিজেপি সরকার গড়ল । শনিবার সকালে মহারাষ্ট্রের মানুষ ঘুম থেকে উঠে শুনলেন রাজনীতির চাল পাল্টে গিয়ে এখন বিজেপি-এনসিপি সরকার গড়েছে । রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছেন বিজেপির দেবেন্দ্র ফরেণবীশ , উপ-মুখ্যমন্ত্রী হয়েছেন এনসিপির অজিত পাওয়ার । সকালেই রাজ্যপাল ভগৎ সিংহ কেশিয়ারি এদেরকে শপথ বাক্য পাঠ করান ।
ইতি ঘটল এক মাস ধরে চলা মহারাষ্ট্রের রাজনৈতিক বির্তকের । বিজেপি দাবি মত তাদের দলের পক্ষ থেকেই মুখ্যমন্ত্রী করল। আর শিবসেনার সঙ্গে ত্রিশ বছরের সর্ম্পকে ইতি ঘটাল । নতুন করে রাজনৈতিক বন্ধুর জন্ম হল মহারাষ্ট্রে । বিজেপির তীব্র বিরোধী এনসিপি সঙ্গে বিজেপির এই জোটকে সাধারণ মানুষ কোন চোখে সেটাই এখন দেখার বিষয় ।

మరింత సమాచారం తెలుసుకోండి: