মাত্র ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৩ এ পৌঁছল। ২২ থেকে ৩৩ পৌঁছতে মাত্র ২৪ ঘন্টা লাগল। বুধবার পর্যন্ত এই সংখ্যা ছিল ২২। মুখ্যসচিব রাজীব সিনহা আরও জানান, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২। গত কাল এই সংখ্যা ছিল ৫৫০। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ জন। মুখ্যসচিব জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ১৫ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রোগমুক্তের সংখ্যা ১৩৯। রাজীব সিংহ এ দিন বলেন, ‘‘গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যা প্রতি ১০ লাখ মানুষের মধ্যে ১৮৩ জনের। গত কাল সেই পরিমাণ ছিল ১৬১। অর্থাৎ প্রতি দিনই কোবিড নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হচ্ছে।’’

 

প্রসঙ্গত, বিশ্ব ফুটবলের আকাশে নক্ষত্র পতন। প্রয়াত কিংবদন্তি ফুটবলার চুনী গোস্বামী। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। তাঁর ছেলে সুদীপ্ত গোস্বামী এই খবর জানিয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন চুনী গোস্বামী। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়া জগৎ সহ সর্বস্তরে।

 

অন্যদিকে, ইরফান খানের পর ঋষি কাপুর। একের পর এক নক্ষত্র পতন বলিউডে। বুধবার ইরফান খানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। সেই ধাক্কা সামলাতে না সামলাতে বৃহস্পতিবার ঋষি কাপুরের প্রয়াণের খবর। দীর্ঘ দিন ধরেই ক্যানসারে ভুগছিলেন ঋষি। বিদেশে একটানা চিকিৎসার পর গত বছর দেশে ফেরেন তিনি। কিন্তু মাঝেমধ্যেই সংক্রমণ বা শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। সংবাদ সংস্থার খবর, বুধবার সকালে শ্বাসকষ্ট বাড়ায় এইচ এন এন রিলায়েন্স হাসপাতালে ফের ভর্তি করা হয় অভিনেতাকে। বৃহস্পতিবার সকালে ৬৭ বছর বয়সে মৃত্যু হয় তাঁর। ইরফান খানের পরেই ঋষি কপূর, একের পর এক মৃত্যুর খবরে দিশাহারা চলচ্চিত্র জগৎ। রাজ কপূর ঘরানার এই উজ্জ্বল উত্তরসূরি 'মেরা নাম জোকার' ছবিতে প্রথম আত্মপ্রকাশ করেন। ১৯৭০ সাল। নিতান্তই শিশু তিনি তখন। কিন্তু প্রথম আত্মপ্রকাশেই জাতীয় পুরস্কার তাঁর অভিনয় জীবনের পথ তৈরিতে অনুপ্রেরণা জুগিয়েছিল। ১৯৭৩-এ একেবারেই ভিন্ন ধারায় তাঁর আবির্ভাব, 'ববি'। ঝড় তুলে দিয়েছিলেন ঋষি। রোম্যান্টিক নায়ক হিসেবে যৌবন তাঁকে স্বীকৃতি দিয়েছে আজীবন।

మరింత సమాచారం తెలుసుకోండి: