সামনেই বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন (Biswa Bangla Global Summit) আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। তবে এর আগে শহর কলকাতার খোলনলচে বদলে ফেলার পরিকল্পনা করেছে সরকার। জানা গিয়েছে, সোমবার থেকে পরপর ১৯ দিন ধরে মা ফ্লাইওভারে (Maa Flyover) ঝাঁ চকচকে করে তোলা হবে। তা সৌন্দর্যায়নের কাজ করবে সরকার। সেজন্য প্রতিদিন রাত সাড়ে ১১টা থেকে ভোর ৬টা পর্যন্ত মা ফ্লাইওভারে (Maa Flyover) যান চলাচল বন্ধ থাকবে। জানা গিয়েছে, ওই সময় মা উড়ালপুলের কাজ চলবে, তাই উড়ালপুলের দুই দিকের রাস্তাই রাতের বেলা বন্ধ থাকবে ওই দিনগুলিতে। সেই সঙ্গে ভোর ৬ টার পর উড়ালপুলের উপর যাতে কোনও কিছু পড়ে না থাকে, এবং উড়ালপুল যাতে যান চলাচলের যোগ্য থাকে, তার দিকেও নজর দিতে বলা হয়েছে।

যাঁরা মা ফ্লাইওভার ব্যবহার করেন, তাঁরা যাতে ভুল করে না চলে আসেন মা ফ্লাইওভারের দিকে, তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওয়ার্ক ইন প্রোগ্রেস অন মা ফ্লাইওভার – এই লেখা সাইন বোর্ড রাখার ব্যবস্থা করা হচ্ছে উড়ালপুলের দিকে আসার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে। মা ফ্লাইওভার শহরের অন্যতম গুরুত্বপূর্ণ একটি উড়ালপুল। শহরের অন্যতম লাইফলাইন বললেও খুব একটা ভুল বলা হয় না। প্রায় সাড়ে সাত কিলোমিটার লম্বা এই ফ্লাইওভার ইএম বাইপাসকে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিংয়ের সঙ্গে যুক্ত করে। শহরের যানজট এড়িয়ে দ্রুত এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দ্রুত পৌঁছানো অনেক সহজ করে দিয়েছে মা উড়ালপুল। কোনওরকম যানজট ছাড়াই চলে যাওয়া যায় এই উড়ালপুল দিয়ে।

প্রসঙ্গত, করোনার কারণে গত দু’বছর বাণিজ্য সম্মেলন করতে পারেনি রাজ্য সরকার। এবার অতিমারির অনেকটা কম থাকায় এবার হবে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন (Biswa Bangla Global Summit)। প্রতিবছরই তাবড়-তাবড় বিনিয়োগকারী এবং উদ্যোগপতিরা হাজির থাকেন এই শিল্প সম্মেলনে। রাজ্যের শিল্পবান্ধব পরিস্থিতির শিল্পপতিদের কাছে তুলে ধরে রাজ্য।

మరింత సమాచారం తెలుసుకోండి: