জারি হতে চলেছে নিয়োগ-বিজ্ঞপ্তি। স্কুল সার্ভিস কমিশনের তরফে এই খবর জানিয়ে একটি আগাম নোটিস জারি করা হয়েছে বৃহস্পতিবার সকালে। এসএসসি-র ওই বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, খুব শীঘ্রই মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, জুনিয়র হাই স্কুলে প্রধান শিক্ষক এবং শিক্ষিকা পদে নিয়োগ করা হবে। কী পদ্ধতিতে শিক্ষক শিক্ষিকাদের মনোনয়ন হবে, তার বিশদ বিবরণ ওই বিজ্ঞপ্তির সঙ্গেই দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে কমিশন। 

২০১৬ সালে শেষবার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক পদে নিয়োগ হয়েছিল। কিন্তু দুর্নীতির জটে দীর্ঘদিন ধরে থমকে ছিল নিয়োগ প্রক্রিয়া। অবশেষে রাজ্য সরকারের সবুজ সংকেত পেয়ে বৃহস্পতিবার কমিশনের তরফে জানানো হয়েছে, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে সহকারি শিক্ষক নিয়োগের জন্য শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে, কতদিন আবেদন প্রক্রিয়া চলবে, আবেদন ফি, কীভাবে আবেদন করতে হবে, লিখিত পরীক্ষার দিন, কাউন্সেলিং প্রক্রিয়া এবং সম্ভাব্য শূন্যপদের সংখ্যার বিষয়টি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা থাকবে। নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য (কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে, কতদিন আবেদন প্রক্রিয়া চলবে, আবেদন ফি, কীভাবে আবেদন করতে হবে, লিখিত পরীক্ষার দিন, কাউন্সেলিং প্রক্রিয়া এবং সম্ভাব্য শূন্যপদের সংখ্যা)  শীঘ্রই প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

অন্যদিকে, অতিমারির কারণে বেশ অনেকদিন ধরেই বাংলা ছবির লক্ষ্মীর ভাঁড়ে খরা। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিকের পথে আসতেই ফিরছে বাংলা ছবির বাজার, হলের বাইরে ঝুলছে হাউজফুল বোর্ড। একইসঙ্গে পরপর মুক্তি পাচ্ছে একের পর এক ছবি। প্রতিবছরই ইদে মুক্তি পায় জিতের ছবি। এবছরও তার অন্যথা হল না। মুক্তি পেয়েছে জিতের(Jeet) নতুন ছবি 'রাবণ'(Raavan)।

మరింత సమాచారం తెలుసుకోండి: